kalerkantho


সিআরপিএফ'র গাড়ি বহরে বোমা হামলা : নিহতের সংখ্যা বেড়ে ৪০

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:০৪



সিআরপিএফ'র গাড়ি বহরে বোমা হামলা : নিহতের সংখ্যা বেড়ে ৪০

জম্মু-কাশ্মীরে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়ি বহরে জঙ্গিদের বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে। পুলওয়ামায় সিআরপিএফ-এর ওই গাড়িবহরে ঢুকে পড়ে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি। জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ হামলার দায় স্বীকার করেছে। আত্মঘাতী হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে তারা।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার বিকেলে পুলওয়ামা জেলার শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের ওপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিল সিআরপিএফ’ এর গাড়িবহর। পথে গোরিপোরার কাছে একটি বাসে ধাক্কা মারে বিস্ফোরক ভর্তি গাড়িটি। এতে ৩৪ জন ভারতীয় আধাসামরিক সেনা সদস্য নিহত হন। পরে আরো ছয়জন নিহত হয়।

ওই বাসটিতে ৪৪ জন জওয়ান ছিলেন বলে বিবিসিকে জানিয়েছেন ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা। তিনি আরো জানান, এ ঘটনায় আরো অনেকে গুরুতর আহত হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে। 

এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এদিকে এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ। তারা দাবি করেছে, আত্মঘাতী হামলা চালানো হয়েছে। অপরদিকে দিল্লি এ হামলার ঘটনার জন্য পাকিস্তানকে দায়ী করেছে। তবে পাকিস্তান এ ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

এর আগেও ২০১৬ সালের সেপ্টেম্বরে উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় ১৯ সেনা সদস্য নিহত হন। কিন্তু এবারের এ হামলা উরির ভয়াবহতাকেও ছাপিয়ে গেছে।

 



মন্তব্য