kalerkantho


‌'অর্থ পুনরুদ্ধার নয়, ভারত আমাকে দেশে ফেরানো নিয়ে বেশি চিন্তিত'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৮ ২১:৪৬



‌'অর্থ পুনরুদ্ধার নয়, ভারত আমাকে দেশে ফেরানো নিয়ে বেশি চিন্তিত'

দিনকয়েক আগেই লন্ডনের আদালত জানিয়ে দিয়েছে ভারত চাইলে তাকে দেশে ফিরিয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। ৯ হাজার কোটি টাকার ঋণখেলাপির অভিযোগ তার বিরুদ্ধে।

সেই পলাতক ধনকুবের বিজয় মালিয়া বলেছেন, লন্ডন আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন। নিজের আইনি দলটি একই থাকবে। উচ্চতর আদালতে যাওয়ার পথ সবসময়ই তার জন্য খোলা বলেই মনে করেন তিনি।
 
বিজয় মালিয়া আরো বলেন, আমি ২০১৬ সালের শুরু থেকেই আদালতের বাইরে মিটমাটের প্রস্তাব দিয়ে আসছি। কিন্তু ব্যাঙ্কগুলোকে বলে দেওয়া হয়েছিল, আমি যে প্রস্তাবই দিই না কেন, তা যেন তারা নাকচ করে দেওয়া হয়।

তিনি আরো বলেন,  তাছাড়া সে ক্ষেত্রে, ইডি বা সিবিআই আমাকে অভিযুক্ত প্রমাণ করতে পারবে না। এখন ইডি এবং ব্যাঙ্কগুলো মিলে আমার সম্পত্তির পিছনে পড়েছে। যে কারণে আমি কর্নাটক হাইকোর্টের কাছে মিটমাটের প্রস্তাবটি দিই।

ভারত যে এখনো অর্থ পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করেনি, তাতে কিছুটা অবাক হয়েছেন তিনি। তিনি বলেন, ভারত তো অর্থ পুনরুদ্ধারের থেকেও আমাকে দেশে ফেরানো নিয়ে বেশি চিন্তিত।

 ললিত এখন একটি ব্যক্তিগত শোকের মধ্যে দিয়ে যাচ্ছে। এই সময় আমি কোনো মন্তব্য করব না। আর, নীরব মোদির ব্যাপারে আমি কিছু জানি না।



মন্তব্য