kalerkantho


বিজেপি'তে ভরসা নেই, আলাদা দল গঠন করছেন রজনীকান্ত

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৮ ১৮:১২



বিজেপি'তে ভরসা নেই, আলাদা দল গঠন করছেন রজনীকান্ত

বিজেপি ঘেঁষা বলে এতদিন পরিচিতি ছিল তার। তবে ভারতের লোকসভা নির্বাচনের আগে সুর পাল্টে ফেলেছেন সুপারস্টার রজনীকান্ত।

যদিও সরাসরি বিজেপির সমালোচনা করেননি তিনি। তবে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের অবস্থানকে সমর্থন জানিয়েছেন।

সোমবার চেন্নাই বিমানবন্দরের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হন দক্ষিণী ছবির এই তারকা। সেখানে তাকে প্রশ্ন করা হয়, বিজেপি কি বিপজ্জনক দল? তা না হলে জাতীয় স্তরে এভাবে বিজেপি বিরোধী জোট তৈরি কেন হচ্ছে?

জবাবে তিনি বলেন, বিরোধী দলগুলো যখন এমনটা ভাবছেন, সত্যি হয়তো তাই হবে!

এতদিন মোদি সরকারের নোটবন্দির সিদ্ধান্তের অন্যতম সমর্থক ছিলেন রজনীকান্ত। সে ব্যাপারেও নিজের মত বদলাতে দেখা গেল এবার। তিনি বলেন, নোটবন্দির বাস্তবায়ন প্রক্রিয়ায় গলদ ছিল। এটা নিয়ে সবিস্তার আলোচনা হওয়া দরকার।

তার মন্তব্য নিয়ে বিতর্ক বাঁধতে দেখে মঙ্গলবার সাফাই দিয়ে এগিয়ে আসেন প্রবীণ অভিনেতা। তিনি বলেন, আমি আসলে বলতে চেয়েছি, বিরোধীরা বিজেপিকে বিপজ্জনক বলে মনে করে। তবে এ ব্যাপারে মানুষই সিদ্ধান্ত নেবেন। একজনকে রুখতে যদি ১০জনকে চড়াও হতে হয়, তাহলে আপনারাই ভাবুন, কে বেশি শক্তিশালী।

তাহলে কি বিজেপিকে চটাতে চান না বলেই রাতারাতি মত পাল্টে ফেললেন রজনী? তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

এদিকে বিজেপির সঙ্গে জোটের কথা উড়িয়ে দিয়েছেন রজনী। তার দাবি, অনেকেই বলে বেড়ায় বিজেপির ভরসাতেই নাকি এগোচ্ছি আমি। যা একেবারেই ঠিক নয়। ভগবান এবং মানুষের উপরই একমাত্র আস্থা আমার।

ইতোমধ্যেই নিজের দলের নাম ‘রজনী মক্কল মন্দ্রম’ ঘোষণা করেছেন রজনী। তবে নির্বাচনী প্রস্তুতি নিয়ে কিছু জানাননি। ১২ ডিসেম্বর তার জন্মদিন। ওইদিনই আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বলে আশা করছেন তার অনুরাগীরা।

 



মন্তব্য