kalerkantho


শিশুযাত্রীকে স্তন্যপান করিয়ে প্রশংসায় ভাসছেন বিমান সেবিকা

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৮ ১৮:২১



শিশুযাত্রীকে স্তন্যপান করিয়ে প্রশংসায় ভাসছেন বিমান সেবিকা

বিমানের মধ্যে কাঁদতে থাকা শিশুকে স্তন্যপান করিয়ে বহু মানুষের প্রশংসা কুড়িয়েছেন ফিলিপাইনের এক বিমান সেবিকা। জানা গেছে, ২৪ বছর বয়সী প্যাট্রিশা অর্গানো ফিলিপাইনের ডোমেস্টিক ফ্লাইটে সকালের শিফটে কাজ করছিলেন।

সে সময় তিনি শিশুটির কান্না শুনতে পান। তিনি শিশুটির মায়ের কাছে গিয়ে কান্না থামাতে বললে ওই শিশুর মা বলেন, তিনি শিশুর জন্য দুধ আনতে ভুলে গেছেন। চেষ্টা করেও বিমানে কোনো কিছু খাইয়ে শিশুকে চুপ করাতে পারছেন না।

প্যাট্রিশা তার ফেসবুক পোস্টে লেখেন, আমি মায়ের কাছে এসে জিজ্ঞেস করলাম যে সবকিছু ঠিক আছে কিনা। আমি তাকে তার ক্ষুধার্ত শিশুকে খাওয়াতে বললাম। কাঁদো কাঁদো মুখে শিশুটির মা জানালেন, তিনি ভুলে গেছেন দুধ আনতে।

নিজে ৯ মাস বয়সী বাচ্চার মা হিসেবে প্যাট্রিশা বলেন যে, তিনি শিশুটির মায়ের সমস্যার কথা বুঝতে পারেন।

পোস্টে প্যাট্রিশা লিখেছেন, বিমানেও কোনো ফর্মুলা দুধ ছিল না। আমি ভাবলাম নিজে শিশুটিকে দুধ খাওয়াতেই পারি। তাই আমি ওই মাকে প্রস্তাব দিয়েছিলাম। আমি ওই মায়ের চোখে নিশ্চিন্ত বোধ দেখতে পাই, যতক্ষণ না শিশুটি ঘুমোচ্ছে আমি ওকে স্তন্যপান করাই। আমি আবার শিশুটিকে মায়ের কোলে দিয়ে আসি। মা ধন্যবাদ জানান আমাকে।

অনলাইনে শেয়ার হওয়ার পর পোস্টটি ব্যাপকভাবে ভাইরাল হয়ে গেছে এবং ৪০ হাজারে বেশিবার শেয়ার করা হয়েছে এবং ১০ হাজারের বেশি মন্তব্য। সবাই প্যাট্রিশার নিঃস্বার্থ এই আচরণের প্রশংসা করেছেন।

মন্তব্য বিভাগে একজন ব্যক্তি লিখেছেন, আপনি যা করেছেন তা মানবতার একটি সুন্দর নিদর্শন । সুন্দর এবং আশ্চর্যজনক! তাকে ধন্যবাদ জানিয়েছেন অনেকেই।



মন্তব্য