kalerkantho


বাইক থেকে চলন্ত বাসে চকলেট বোমা নিক্ষেপ

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৮ ১৮:৫৩



বাইক থেকে চলন্ত বাসে চকলেট বোমা নিক্ষেপ

শব্দবাজি নিয়ে উচ্ছৃঙ্খলতা যে কতটা মারাত্মক হতে পারে, তার একটা উদাহরণের সাক্ষী রইলেন কিছু বাসযাত্রী এবং পথচলতি মানুষ।

রাস্তায় চলন্ত যাত্রিবোঝাই বাসের মধ্যে বাইক থেকে চকলেট বোমা ছুড়ে পালাল কিছু যুবক! ঘটনায় কমবেশি আহত হয়েছেন কয়েক জন। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে ভারতের কলকাতার বিধাননগর সিটি পুলিশের বাগুইআটি থানা এলাকায়।

ওই রাতে জোড়ামন্দির থেকে চিনার পার্কের দিকে যাচ্ছিল বেসরকারি একটি বাস। সেই বাসের সমান্তরালে যাওয়া একটি বাইক থেকে ওই চকলেট বোমা ছোড়া হয় বলে অভিযোগ।

বাসের লোকজন কিছু বোঝার আগেই বিকট আওয়াজ করে সেই বোমা ফাটে বাসের মধ্যে। কোনো যাত্রীই প্রথমে কিছু বুঝতে পারেননি। আচমকা বিকট আওয়াজে সবাই চমকে ওঠেন। আতঙ্কে হুড়োহুড়ি শুরু হয়ে যায় বাসের মধ্যে।

বোমার টুকরো ছিটকে ছোটখাটো আঘাত পান কয়েকজন। চলন্ত বাসে এভাবে বাজি জ্বালিয়ে ছুড়ে দেওয়ার ঘটনায় সবাই আতঙ্কিত হয়ে পড়েন।

ওই বাসটির কিছুটা পিছনেই নিজের গাড়িতে বাড়ি ফিরছিলেন নিউটাউনের বাসিন্দা সাত্যকি হালদার। তিনি বলেন, তখন রাত ১০টা ৪০ বাজে। রাজারহাট রোড ধরে চিনারপার্কের দিকে যাচ্ছিলাম। সামনে কিছুটা দূরেই একটি বাইক ছিল। হঠাৎ চোখের নিমেষে সেই বাইকটি ইউটার্ন নিয়ে প্রবল গতিতে লেন ভেঙে এগিয়ে আসে। আমার গাড়ির গতি কম ছিল। তাই কোনো রকমে ব্রেক করে ওই বাইকের সঙ্গে সংঘর্ষ এড়াই। বাইকে তিনজন অল্পবয়সী ছেলে ছিল। ওরাও আমার গাড়ির সামনে এসে টাল সামলে পড়িমড়ি করে পালায়।



মন্তব্য