kalerkantho


স্বামীর মৃত্যুর বানোয়াট খবরে দুই সন্তানসহ স্ত্রীর আত্মহত্যা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৮ ১১:৩৬



স্বামীর মৃত্যুর বানোয়াট খবরে দুই সন্তানসহ স্ত্রীর আত্মহত্যা

হে ও তার স্ত্রী

ইন্স্যুরেন্স জালিয়াতির জন্য স্বামী গাড়ি দুর্ঘটনার নাটক সাজিয়ে রটিয়ে দিয়েছিলেন নিজের মৃত্যুর খবর। কিন্তু সেই খবর বিশ্বাস করে দুই সন্তানসহ আত্মহত্যা করেন স্ত্রী।স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

চীনের হুনান প্রদেশের শিনহুয়া কাউন্টিতে এই ঘটনা ঘটে। সেখানে ৩৪ বছর বয়সী এক লোকের গাড়ি খুঁজে পাওয়া যায় নদীতে। ধারণা করা হচ্ছিল, লোকটি দুর্ঘটনায় মারা গেছে। কিন্তু তার দেহ কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না।

পুলিশ এই লোকটির নাম 'হে' বলে উল্লেখ করছে। এভাবে সাজানো গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর এই পরিকল্পনা সম্পর্কে লোকটি তার স্ত্রীকে আগে থেকে কিছুই জানানি।

ফলে স্বামীর মৃত্যুর খবর পাওয়ার পর শোকে দুই সন্তানকে নিয়ে পুকুরে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন স্ত্রী। এর আগে তিনি অনলাইনে একটি 'সুইসাইড নোট' লিখে যান।

এই ঘটনার পর স্বামী নিজেই গিয়ে ধরা দেন পুলিশের হাতে। তার বিরুদ্ধে ইন্স্যুরেন্স প্রতারণা এবং ইচ্ছাকৃতভাবে সম্পদের ক্ষতি করার অভিযোগ এনেছে পুলিশ।

পুলিশ বলছে, গত সেপ্টেম্বরে হে নিজের জন্য এক মিলিয়ন ইউয়ানের একটি জীবন বিমা করেন। এটি তিনি নিজের স্ত্রীর কাছে গোপন রেখেছিলেন, যদিও এই বিমার 'বেনিফিশিয়ারি' ছিলেন তার স্ত্রী।

গত ১৯ শে সেপ্টেম্বর একটি ধার করা গাড়িতে চেপে দুর্ঘটনার নাটক সাজান হে। এই দুর্ঘটনায় তার মৃত্যু ঘটেছে এমন একটি ধারণা দেয়ার চেষ্টা করেন। হে খুব বেশি ঋণগ্রস্থ হয়ে পড়েছিলেন। তার নামে এক লাখ ইউয়ানের ঋণ ছিল।

স্বামীর মৃত্যুর খবর পেয়ে গত বৃহস্পতিবার চার ও তিন বছর বয়সী দুই শিশু সন্তানকে নিয়ে আত্মহত্যা করেন হের স্ত্রী (৩১) ।

সুইসাইড নোটে তিনি লিখেন, তিনি স্বামীর সঙ্গী হতে যাচ্ছেন। তার ইচ্ছে তারা চারজন আবার যেন এক সঙ্গে মিলতে পারেন।



মন্তব্য