kalerkantho


এবার দেবে গেল টালিগঞ্জ-করুণাময়ী সেতুর একাংশ

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৪৮



এবার দেবে গেল টালিগঞ্জ-করুণাময়ী সেতুর একাংশ

কলকাতার সেতু নিয়ে আতঙ্কের মধ্যেই এবার বিপত্তি ঘটল টালিগঞ্জ-করুণাময়ী সেতুতে। এমনিতেই বিপজ্জনক সেতুর তালিকায় নাম উঠেছে দক্ষিণ কলকাতার এই গুরুত্বপূর্ণ সেতুর। মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর করুণাময়ী সেতুর ওপরে বাড়তি চাপও পড়ছিল। শনিবার আচমকা সেতুটির ওপরের অংশ দেবে যায়।

এই খবর ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। কিছুক্ষণের মধ্যেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। দেবে যাওয়া অংশটি ঘিরে দেন পুলিশ কর্মীরা। খবর যায় কলকাতা পৌরসভা এবং পূর্ত দপ্তরেও। ওই অংশটি পরীক্ষা করে দেখা হচ্ছে। আপাতত যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

হরিদেবপুরের, বেহালা, ঠাকুরপুকুরের বাসিন্দাদের একমাত্র ভরসা এই করুণাময়ী সেতু। সে কারনে নতুন পরিস্থিতিতে যান চলাচল কীভাবে নিয়ন্ত্রণ করা হবে তা নিয়ে উদ্বেগে এই অঞ্চলের মানুষ।

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর পরিবহন দপ্তর বেহালা চৌরাস্তা থেকে টালিগঞ্জ পর্যন্ত অতিরিক্ত বাস পরিষেবা চালু করেছিল।

করুণাময়ী সেতুর বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। সেতুর নিচের বেশ কয়েকটি জায়গায় আগাছাও রয়েছে। রাতেই সেতুর ক্ষতিগ্রস্ত অংশটি পরিদর্শন করেন পৌর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে তিনি জানিয়েছেন,  কোথাও কোনো ফাটল হয়নি। আপাতত ক্ষতিগ্রস্ত অংশের ওপর একটি প্লেট বসিয়ে কাজ চালানো হচ্ছে। যদিও অতিরিক্ত সতর্কতা হিসেবে বিশেষজ্ঞদের সঙ্গেও কথা বলা হবে বলে আশ্বস্ত করেছেন তিনি।



মন্তব্য