kalerkantho


বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার স্বামী অগ্নিবেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৮ ১৮:০৮



বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার স্বামী অগ্নিবেশ

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্যের দিনে আবারো এক অগণতান্ত্রিক হিংসাত্মক ঘটনায় নাম জড়িয়ে গেল বিজেপির। সমাজকর্মী স্বামী অগ্নিবেশ শ্রকবার শেষ শ্রদ্ধা জানাতে যান বাজপেয়ীকে।

সে সময় দিল্লির বিজেপির কার্যালয়ের কাছেই তার ওপর চড়াও হয় কয়েকজন বিজেপি সমর্থক। তা নিয়ে এক মাসের মধ্যে দ্বিতীয়বার স্বামী অগ্নিবেশকে আক্রমণ করল বিজেপি।

এর আগে তাকে ঝাড়খণ্ডে আক্রমণ করার অভিযোগ উঠেছিল। মারধরও করা হয় সে সময়। সিসিটিভি ক্যামেরায় যে ফুটেজ ধরা পড়েছে, তাতে দেখা যাচ্ছে, বিজেপির অফিসের সামনে স্বামী অগ্নিবেশকে আসতে দেখেই গেরুয়া বাহিনী আক্রমণ করে তাকে।

‘বিশ্বাসঘাতক’ বলে চিৎকার করতে থাকে বিজেপি সমর্থকরা। তার পাগড়ি ধরে টানও দেয় একজন ব্যক্তি। এক নারীকে দেখা যায়, নিজের পা থেকে চটি খুলে স্বামী অগ্নিবেশকে মারতে উদ্যত হচ্ছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে স্বামী অগ্নিবেশকে উদ্ধার করে তাদের ভ্যানে করে নিয়ে যায়। সেই ভ্যানকেও তাড়া করেছিল দুর্বৃত্তের দল।

স্বামী অগ্নিবেশ ঘটনা সম্পর্কে বলেন, বাজপেয়ীজিকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলাম। পুলিশি নিরাপত্তার কারণে আমাকে খানিকটা পথ পায়ে হেঁটে যেতে হয়। ওই সময় কয়েকজন মিলে আচমকা চড়াও হয় আমার ওপর।

তিনি আরো বলেন, আমরা ছিলাম দু-তিনজন। ওরা সংখ্যায় ছিল অনেক বেশি। আমাকে মারধর করে। ঠেলে একপাশে নিয়ে গিয়ে ফেলে দেয়। তারপর আমার পাগড়ি ধরে টেনে খুলে ফেলে। আমাকে উদ্দেশ্য করে ওরা বারবার 'বিশ্বাসঘাতক' বলে চিৎকার করছিল



মন্তব্য