kalerkantho


পাকিস্তানের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানালেন সানিয়া মির্জা! তারপর...

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৮ ১২:৫৬



পাকিস্তানের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানালেন সানিয়া মির্জা! তারপর...

ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করায় ভারতে এর আগে তাঁর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এই নিয়ে তাঁকে অনেকবার বিতর্কের মুখোমুখি হতে হয়েছে। আবারো সানিয়াকে এই পরিস্থিতির সম্মুখিন হতে হলো। গতকাল পাকিস্তানের স্বাধীনতা দিবসে দেশটির নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। আর এরপরই ট্রল হয়েছেন তিনি। 

জানা গেছে, ১৪ই আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসে দেশটির নাগরিকদের টুইটারে শুভেচ্ছা জানান সানিয়া মির্জা। এরপর কমেন্ট বক্সে এক ব্যক্তি মন্তব্য করেন, আপনার স্বাধীনতা দিবস অবশ্যই আজ, তাই না?

এই মন্তব্যের জবাবে সানিয়া লিখেন, আমার এবং আমার দেশের স্বাধীনতা দিবস আগামীকাল, ১৫ই আগস্ট। আজ আমার স্বামী শোয়েব মালিক ও তাঁর দেশ পাকিস্তানের স্বাধীনতা দিবস। আশা করি আপনি বুঝতে পেরেছেন।

সানিয়া ওই ব্যক্তির উদ্দেশে আরো লিখেন,  আপনার স্বাধীনতা দিবস কবে? আপনাকে একটু কনফিউসড দেখাচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি সাক্ষাৎকারে সানিয়ার অনাগত সন্তানকে নিয়ে প্রশ্ন করা হয়। সঞ্চালক জিজ্ঞেস করেন, ভবিষ্যতে সানিয়া নিজের সন্তানকে কোন খেলায় দেখতে চান? সানিয়া জবাব দেন, টেনিস বা ক্রিকেট নয়। তিনি তাঁর সন্তানকে ডাক্তার হিসেবে দেখতে চান। 

সেসময় সানিয়া আরো বলেন, তিনি তাঁর সন্তানের জাতীয়তা নিয়ে এখনো কিছু ভাবেননি। তার জাতীয়তা ভারত বা পাকিস্তান ছাড়া অন্য কোনো দেশও হতে পারে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, নিউজ ১৮



মন্তব্য