kalerkantho


৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে অমিতের বিরুদ্ধে পদক্ষেপ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৮ ২০:৩৮



৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে অমিতের বিরুদ্ধে পদক্ষেপ

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহকে মানহানির নোটিস পাঠিয়েছেন তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গত ১১ অাগস্ট কলকাতায় মেয়ো রোডের জনসভা থেকে একাধিকবার অভিষেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন অমিত শাহ। তার পরিপ্রেক্ষিতেই আইনি নোটিস পাঠিয়েছেন তিনি।

চিঠি পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে অমিত শাহের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় বাধ্য হবেন বলে জানানো হয়েছে ওই চিঠিতে।

মেয়ো রোডের জনসভা থেকে শনিবার মমতা ব্যানার্জির সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন অমিত শাহ। নারদ, সারদা, রোজভ্যালিসহ নানা দুর্নীতির অভিযোগের কথা তুলে ধরে তৃণমূলের বিরুদ্ধে কথা বলার পাশাপাশি অমিত শাহ ‘ভাইপোর দুর্নীতি’ বলেও উল্লেখ করেন।

অন্য একটি প্রসঙ্গে অমিত শাহ দাবি করেন, কেন্দ্রীয় সরকার বাংলাকে যে তিন লাখ ৫৯ হাজার কোটি টাকা দিয়েছে, তা লুটে নিয়েছে ‘সিন্ডিকেট’ আর ‘ভাইপো’।

‘ভাইপো’ বলতে যে অমিত শাহ মমতা ব্যানার্জির ভাইপোর কথাই বলতে চেয়েছেন, সে বিষয়ে রাজনৈতিক শিবিরের কোনো সংশয় ছিল না।

সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কৌঁসুলি সঞ্জয় বসু যে আইনি চিঠি অমিত শাহের নামে পাঠিয়েছেন, তাতেও লেখা হয়েছে ‘ভাইপো’ বলতে অমিত শাহ অভিষেকের কথাই বোঝাতে চেয়েছেন।

চিঠিতে আরো লেখা হয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ তুলেছেন অমিত শাহ এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুনাম নষ্ট করার চেষ্টা করেছেন। তাই অমিত শাহকে নিঃশর্তভাবে ক্ষমা চাইতে হবে।



মন্তব্য