kalerkantho


বাবাকে জেলে রেখে রেস্টহাউসে যেতে চান না নওয়াজকন্যা

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৮ ২১:১২



বাবাকে জেলে রেখে রেস্টহাউসে যেতে চান না নওয়াজকন্যা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ আদিয়ালা কারাগার থেকে সিহালা রেস্ট হাউসে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। উচ্চ নিরাপত্তাবেষ্টিত আদিয়ালা কারাগারে তার বাবা নওয়াজ শরিফ এবং স্বামী ক্যাপ্টেন সফদারও রয়েছেন।

লন্ডনে বিলাসবহুল ফ্ল্যাটের মালিকানা নিয়ে দুর্নীর্তির ব্যাপারে দোষী সাব্যস্ত হওয়ার পর ৬৮ বছর বয়সী নওয়াজ শরিফ এবং তার ৪৪ বছর বয়সী মেয়ে মরিয়ম চলতি বছরের ১৩ জুলাই লন্ডন থেকে লাহোরে ফেরার পর আটক হন। পরে তাদের রাওয়ালপিণ্ডির আদিয়ালা কারাগারে পাঠানো হয়।

পানামা পেপারস কেলেঙ্কারিতে নওয়াজের ১০ বছর এবং মেয়ে মরিয়মের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। এছাড়া সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তবে মরিয়ম নওয়াজকে আদিয়ালা কারাগার থেকে সিহালা রেস্ট হাউসে নিয়ে যেতে চাইলে তিনি তাতে রাজি হননি। মরিয়ম সাফ জানিয়ে দিয়েছেন, বাবা এবং স্বামীর সঙ্গে আদিয়ালা কারাগারেই থাকতে চান।

তবে সিহালা রেস্ট হাউসে মরিয়মকে নিয়ে যাওয়ার প্রস্তুতি সম্পন্ন করতে ইতোমধ্যেই দুই মিলিয়ন রুপি খরচ হয়েছে। সেখানে ফুলের গাছ লাগানো হয়েছে, দেওয়ালে পেইন্টিং করা হয়েছে এবং বিভিন্ন ছবিও লাগানো হয়েছে।



মন্তব্য