kalerkantho


মুসলিম নাম হওয়ায় ওয়েটারকে টিপস দিল না কাস্টমার!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৮ ২১:৫২



মুসলিম নাম হওয়ায় ওয়েটারকে টিপস দিল না কাস্টমার!

ফের ধর্মবিদ্বেষের বিষয় উঠে এল মার্কিন যুক্তরাষ্ট্রে। টেক্সাসের একটি রেস্তোরাঁয় এক গ্রাহক, ওয়েটার মুসলিম হওয়ায় তাকে টিপস্ দিতে অস্বীকার করে। শুধু তাই নয়, বিলে তিনি এও লিখে দিয়ে আসেন- আমি সন্ত্রাসবাদীদের টিপস দেই না।

আর এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় সেই ওয়েটার তুলে ধরতেই নিমেষে সমালোচনার ঝড় ওঠে। ঘটনার কথা ছড়িয়ে পড়ে সর্বত্র। বিলের ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

জানা গিয়েছে, খলিল ক্যাভিল নামে ওই ওয়েটার টেক্সাসের সাল্টগ্রাস স্টিক হাউস রেস্তোরাঁয় কাজ করেন। গত ১৫জুলাই এখানে এক কাস্টমার এসে খাবার খান। তার বিল হয় ১০৮ ডলার। যখন ক্যাভিল বিল দিতে যান তখন সেই কাস্টমার বিলের ওপর লিখে দেযন তিনি সন্ত্রাসবাদীদের টিপস দেযন না।

কিংকর্তব্যবিমূঢ় খলিল বিষয়টি নিয়ে চুপ থাকলেও পরে তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশের সিদ্ধান্ত নেন। আর তারপরেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে সংবাদ মাধ্যমে তা ছড়িয়ে পড়ে।

খলিলের পোস্টের পর এক ফেসবুক ইউজার লেখে- খলিল মুসলমান না হওয়া সত্ত্বেও তার সঙ্গে এমন ঘটনা ঘটেছে। তার নামের সঙ্গে মুসলিম শব্দ জড়িয়ে রয়েছে তাই এমনটা হল। বাস্তবে খলিল ক্যাভিল খ্রিস্টান।



মন্তব্য