kalerkantho


বক্তব্য পুরো উল্টে দিয়ে এবার পুতিনকেই দুষছেন ট্রাম্প!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৮ ২১:৫৫



বক্তব্য পুরো উল্টে দিয়ে এবার পুতিনকেই দুষছেন ট্রাম্প!

আগেও নানা ইস্যুতে গলার স্বর পরিবর্তন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এবার শুধু পরিবর্তন-ই নয়, রীতিমত চমক দেখিয়েছেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের পেছনে এবার পুতিনকেই দায়ী করেছেন ট্রাম্প। অথচ গত সোমবারই (১৬ জুলাই ২০১৮) ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে পুতিনের সঙ্গে বৈঠকের সময় তিনি পুতিনকে নির্দোষ বলে ঘোষণা করেছিলেন।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে পুতিন ও ট্রাম্পের মধ্যে বৈঠকের পর অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দুই নেতাই বলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কোনো হাত ছিল না। পুতিন সরাসরি সে অভিযোগ প্রত্যাখ্যান করেছিলেন। ট্রাম্পও সে অভিযোগ পাত্তা দেননি।

অথচ যুক্তরাষ্ট্রের আদালত ১২ রুশ কর্মকর্তাকে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে দোষী সাব্যস্ত করেন। এরপর সপ্তাহ না পেরোতেই ট্রাম্প এমন মন্তব্য করেন। এরপরই গোটা যুক্তরাষ্ট্রজুড়ে সমালোচনার শিকার হন ট্রাম্প। কেবল বিরোধীদলগুলো-ই নয়, ট্রাম্পের সমালোচনা করেন খোদ রিপাবলিকান দলের প্রার্থীরাও।

কিন্তু এবার সিবিএস টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের কোনো ঘটনার জন্য যেমন আমি দায়ী, তেমনি রাশিয়ার যে কোনো ঘটনার জন্যও পুতিন দায়ী। নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করলে এর দায়ভার অবশ্যই পুতিনকে নিতে হবে!

সূত্র: সিএনএন, দ্য ইনডিপেনডেন্ট



মন্তব্য

Mozahedul commented 3 days ago
kaler kontho er uchit font change kora..motei user-friendly noy...