kalerkantho


ইমরান খানের দলকে সমর্থন আল-কায়েদা ঘনিষ্ঠ জঙ্গিনেতার!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৮ ১৯:৫২



ইমরান খানের দলকে সমর্থন আল-কায়েদা ঘনিষ্ঠ জঙ্গিনেতার!

এগিয়ে আসছে ভোট। পারদ চড়ছে পাকিস্তানের। একদিকে জেলে রয়েছেন নওয়াজ শরীফ, আর অন্যদিকে জোরকদমে প্রচার চালাচ্ছেন ইমরান খান। এরই মধ্যে বিতর্ক বাড়িয়ে ইমরান খানের দিকে সমর্থনের হাত বাড়িয়ে দিল জঙ্গিনেতা ফজলুর রহমান খলিল। আল-কায়েদা ঘনিষ্ঠ এই জঙ্গি হরকত-উল-মুজাহিদীন সংগঠনের প্রতিষ্ঠাতা। মার্কিন যুক্তরাষ্ট্ আগেই ‘জঙ্গি’ তকমা দিয়েছে ফজলুরকে।

ইমরান ঘনিষ্ঠ পিটিআই নেতা আসাদ উমর খলিলের সেই সমর্থনের কথা প্রকাশ্যে এনেছেন। তিনিই ফেসবুক পেজে পোস্ট করেছেন বিষয়টি। উর্দুতে লেখা ওই পোস্টে খলিল জানিয়েছেন, খলিল ও তার অনুগামীরা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টিতে যোগ দিয়েছে।

খবরটা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নিজের ফেসবুক পোস্ট পাল্টে ফেলেন ওই পিটিআই নেতা। লেখেন, খলিল পিটিআই-কে সমর্থন করার কথা জানিয়েছে। খলিলও পাকিস্তানের সংবাদমাধ্যমে বলেন যে, রবিবার উমরের সঙ্গে তার বৈঠক হয়েছে ও তিনি ইমরানকে সমর্থনের কথা জানিয়েছে।

এদিকে, নিষিদ্ধ জঙ্গি সংগঠন জমাত -উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদকে ভোটে দাড়ানোর ছাড়পত্র দিয়েছে পাকিস্তান নির্বাচন কমিশন। বিতর্ককে পেছনে ফেলেই হাফিজ দর্পের সঙ্গে তার নিষিদ্ধ রাজনৈতিক দল মিল্লি মুসলিম লীগের সমর্থনে প্রচার করছে।

হাফিজ সাঈদ, মুম্বাই হামলার মূলচক্রী। জঙ্গি সংগঠন জামাত উদ দাওয়ার প্রধান নেতা। জাতিসংঘের ঘোষিত আন্তর্জাতিক জঙ্গি নেতা হাফিজ, যার মাথার মূল্য ১০মিলিয়ন মার্কিন ডলার। সেই জঙ্গি নেতা পাকিস্তান প্রশাসনকে পাশে পেয়েই প্রচার চালাচ্ছে, প্রকাশ্যে জনসভা করছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস



মন্তব্য