kalerkantho


জেলে নওয়াজকে কী কী দেওয়া হলো?

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৮ ১৯:৩১



জেলে নওয়াজকে কী কী দেওয়া হলো?

কারাগারে নওয়াজ শরীফকে একটি স্টিলের বিছানা, টেবিল, চেয়ার, পত্রিকা, বিছানার চাদর, পোশাক, একটি সিলিং ফ্যান এবং সাবান, শ্যাম্পু, টুথপেস্ট প্রভৃতি দেওয়া হয়েছে। এবং তাকে একটি ২১ ইঞ্চি টিভিও রাখার অনুমতি দেওয়া হয়েছে।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের আদিয়ালা কারাগারের উপ মহা পরিদর্শক (ডিআইজি প্রিজন) মালিক মুবাশ্বির বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নওয়াজকে জেলের উন্নত একটি অংশের একটি আলাদা সেলও দেওয়া হয়েছে। সেখানে তার নড়াচড়ার জন্যও যথেষ্ট জায়গা আছে। আর তিনি প্রতিদিন সকালে তার সেলসংলগ্ন লনেও হাঁটাহাঁটি করার সুযোগ পান।

নওয়াজ শরীফকে এমনকি একজন ব্যক্তিগত রাধুনী দেওয়া হয়েছে যিনি তার জন্য খাবার তৈরি করেন। এবং পুষ্টিবিদদের পরামর্শ অনুযায়ী তার জন্য প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করেন। তাকে ফল, সালাদ, খেজুর এবং কিমা খেতে দেওয়া হয়। পরিবারের লোকরা বৃহিস্পতিবার, আর তার আইনজীবি সপ্তাহে যে কোনো একদিন তার সঙ্গে দেখা করতে পারেন।

বৃহস্পতিবার পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ এর সভাপতি শাহবাজ শরীফ অভিযোগ করেন, ‘আমার ভাইকে  আদিয়ালা জেলে এক খুবই বাজে পরিবেশ রাখা হয়েছে’।

তার ওই অভিযোগের প্রেক্ষিতে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে কারাগারে আইন অনুযায়ী সব ধরনের সুবিধাই দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পাঞ্জাব সরকার।

পাঞ্জাবের তথ্যমন্ত্রী গণমাধ্যমকে বলেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে তার প্রাপ্য সব ধরনের সুবিধাই দেওয়া হচ্ছে।



মন্তব্য