kalerkantho


দুই দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন অমিত শাহ

কলকাতা প্রতিনিধি    

২৪ জুন, ২০১৮ ১৬:৪০



দুই দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন অমিত শাহ

দুই দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন কেন্দ্রীয় বিজেপি সভাপতি অমিত শাহ। চলতি সপ্তাহে তাঁর এ সফরকে ঘিরে রাজ্যের বিজেপি নেতাকর্মীদের মধ্যে এখন উৎসবের আমেজ বিরাজ করছে।

পশ্চিমবঙ্গের অভিজ্ঞ মহলের ধারণা , অমিত শাহ এই সফর দিয়ে রাজ্যে মমতা ব্যানার্জি হাটাও' অভিযান শুরু করবেন।

বিজেপির এক নেতা বলেন, 'লোকসভা ভোটের আর এক বছরও বাকি নেই। এবার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ, তাই অমিতজির সফর নিয়ে আমাদের অনেক আশা।'

এর আগে গত বছর পশ্চিমবঙ্গে এসে সংবাদ মাধ্যমকে অমিত শাহ বলেছিলেন, পশ্চিমবঙ্গ বিজেপি নেতৃত্ব  মমতার তৃণমূল কংগ্রেসকে সমূলে উৎখাত করবে।

পশ্চিমবঙ্গে ৪২টি লোকসভা আসন রয়েছে। ২০১৪ সালের নির্বাচনে বিজেপি আসন পেয়েছিল মাত্র দুইটি। আগামী নির্বাচনে বিজেপির আশা, আসন সংখ্যা অনেক বাড়তে পারে যদি মমতাকে সঠিকভাবে রাজনৈতিক আক্রমণ করা যায়।

ভারতের অভ্যন্তরীণ রাজনীতিতে নরেন্দ্র মোদি সরকারকে বিপদে ফেলার জন্য আঞ্চলিক রাজনৈতিক দলগুলো নিজেদের মধ্যে সমন্বয় তৈরি করার চেষ্টা করছে। এই প্রচেষ্টায় মুখ্য ভূমিকা পালন করছেন মমতা। তা ছাড়া, মমতা প্রায় প্রতিদিনই রাজনৈতিকভাবে মোদি সরকারকে আক্রমণ করছেন। এই পরিস্থিতিতে অমিত শাহ'র পশ্চিমবঙ্গ সফরের দিকে সবার নজর।

বিজেপির এক রাজ্য নেতা জানিয়েছেন, অমিত শাহ কলকাতার দলীয় কর্মী এবং সুশীল সমাজের কয়েকজন প্রতিনিধির সঙ্গে ২৭ জুন সভা করবেন। পরদিন ২৮ জুন সকালে তিনি তারাপীঠ যাবেন পূজা দিতে। ২৯ জুন তিনি যাবেন পুরুলিয়ায়। সেখানে একটি জনসভায় ভাষণ দেবেন বিজেপি সভাপতি।



মন্তব্য