kalerkantho


বেকার ছেলেকে তাড়াতে আদালতে বাবা-মা!

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০১৮ ১৭:৫২



বেকার ছেলেকে তাড়াতে আদালতে বাবা-মা!

একমাত্র ছেলে আট বছর ধরে বেকার বসে থাকায় বিরক্ত হয়ে তাকে বাড়ি থেকে তাড়াতে নোটিশ দেয়ার পর আদালতের দ্বারস্থ হয়েছেন বাবা-মা। আদালত রায়ে বলেছেন, অর্থ দিয়ে বাবা-মাকে সাহায্য না করলে বাড়িতে থাকতে পারবে না মাইকেল। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ক্যামিলাস শহরে ঘটেছে এমন ঘটনা।

জানা গেছে, ওই ছেলের নাম মাইকেল। তার বাবা মার্ক ও মা ক্রিস্টিনা রোতোন্ডো। তারা অভিযোগ করে বলেন, মাইকেল সংসারের কোনো দায়-দায়িত্ব নেন না। তার উপরে আট বছর ধরে সে বেকার। এক বাড়িতে থাকলেও দীর্ঘদিন ধরে ছেলের সাথে কথা বলেন না তারা। গত ফেব্রুয়ারি থেকে মাইকেলকে পাঁচবার বাড়ি ছাড়ার জন্য লিখিত আবেদন জানিয়েছেন তারা। মাইকেল তাতে সাড়া না দেয়ায় শেষে আদালতে যান বাবা-মা।

এদিকে ছেলেকে দেয়া নোটিশে মার্ক লিখেছিলেন, আমি আর তোমার মা ঠিক করলাম, তোমার আর আমাদের বাড়িতে জায়গা হবে না। তোমার হাতে ১৪ দিন সময় আছে।

মার্কের অভিযোগ, সেই নোটিশ পাঠানোর পরেও কেটে গেছে চার মাস। আরও চারটি লিখিত নোটিশ গেছে ছেলের কাছে।

মার্ক জানান, মাইকেলকে চাকরি খোঁজার জন্য ১,১০০ ডলার দিয়ে সাহায্যের প্রস্তাবও দেন তিনি। কীভাবে একা থাকতে হবে, সেই পরামর্শও দেন চিঠিতে। যদিও তাতে কোনো কাজ হয়নি মাইকেলের।

৫ মার্চ শেষ চিঠিতে মার্ক সাফ জানান, এবার তিনি এমন ব্যবস্থা নেবেন যাতে বাড়ি ছাড়তে বাধ্য হবেন মাইকেল। মঙ্গলবার আদালত কক্ষে মুখোমুখি হন দু পক্ষ। মার্ক ও ক্রিস্টিনার পক্ষে আইনজীবী থাকলেও নিজের মামলা একাই লড়েন মাইকেল। রায় যায় তার বিরুদ্ধে।


মন্তব্য