kalerkantho


ধর্ষণ মামলায় মিলিয়ন ডলারে জামিন নিলেন হার্ভে উইনস্টেইন!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মে, ২০১৮ ২১:০০



ধর্ষণ মামলায় মিলিয়ন ডলারে জামিন নিলেন হার্ভে উইনস্টেইন!

দুজন নারীকে ধর্ষণসহ যৌন হয়রানি এবং অন্যান্য অভিযোগের ভিত্তিতে হলিউডের নামকরা প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

মিরাম্যাক্স ফিল্ম স্টুডিওর প্রতিষ্ঠাতা হার্ভে উইনস্টেইন। অভিযোগের ভিত্তিতে শুক্রবার তাকে হাতকড়া পরিয়ে নিউইয়র্কের আদালতে হাজির করা হয়।

তার বিরুদ্ধে একের পর এক নারী ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ তোলেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে মি ঠু হ্যাশ ট্যাগে তারা নিজেদের সঙ্গে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনা বর্ণনা করেছেন। এতে করে চরম বেকায়দায় পড়ে যান হার্ভে উইনস্টেইন। থেমে যায় তার ক্যারিয়ারের  দৌড়।

আদালতে একজন সহকারী অ্যাটর্নি বলেন, নিজের অর্থের জোরে সেই পরিস্থিতিতে পড়তে তরুণীদের বাধ্য করেছেন হার্ভে উইনস্টেইন। কেবল অর্থের জোরেই তিনি যৌন হয়রানি করেছেন।

তবে শেষ পর্যন্ত জামিন পেয়ে যান হার্ভে। এক মিলিয়ন ডলারের বিনিময়ে তিনি সাময়িক জামিন পান। তবে তার পাসপোর্ট জব্দ করা হয়েছে এবং সার্বক্ষণিকভাবে একটি ডিভাইস সঙ্গে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে করে তাকে ট্র্যাক করা যায়।

হার্ভের আইনজীবীর দাবি, তার মক্কেল নির্দোষ এবং সেটা তিনি আদালতে প্রমাণ করেই ছাড়বেন। সেই সঙ্গে তিনি আরো দাবি করেন, যারা তার মক্কেলের বিরুদ্ধে অভিযোগ করেছে, তারা কেউই অভিযোগ প্রমাণ করতে পারবেন না।



মন্তব্য