kalerkantho


বিবিসি বাংলার প্রতিবেদন অবলম্বনে

তরুণীর পেটে কীভাবে ১০৬টি কোকেন ক্যাপসুল গেল?

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১৫:৩১



তরুণীর পেটে কীভাবে ১০৬টি কোকেন ক্যাপসুল গেল?

ছবি : হিন্দুস্থান টাইমস

ভারতের একজন তরুণীর পেটের ভেতর থেকে পাওয়া গেছে ১০৬টি ক্যাপসুল। দেশটির পুলিশ বলছে, একজন নারীর পাকস্থলী থেকে তারা সফলভাবে ১০৬টি কোকেন ক্যাপসুল বের করে এনেছে। ব্রাজিল থেকে সে এভাবে মাদক বহন করে এনেছিল বলে পুলিশ ধারণা করছে।

গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৫ বছর বয়সী ওই নারীকে গত সপ্তাহে রাজধানী দিল্লীর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে পাওয়া মাদকের মূল্য আনুমানিক ৫০ মিলিয়ন রুপির মতো। কোকেন ক্যাপসুল বের করে আনার জন্য ওই নারীকে গত সপ্তাহে হাসপাতালে ল্যাক্সাটিন ওষুধ দেয়া হয়েছিল বলে খবরে বলা হয়েছে।

পুলিশের ধারণা, ব্রাজিলের সাও পাওলোতে ওই নারীর পেটে মাদক প্রবেশ করানো হয়। এরপর তাকে নির্দেশনা দেয়া হয়েছিল ভারতে একজন নাইজেরীয় নাগরিকের কাছে কোকেনগুলো পৌঁছে দেয়ার জন্য।

ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিভাগের কর্মকর্তারা হিন্দুস্তান টাইমস পত্রিকাকে বলেন, এ পর্যন্ত কোনো মানুষের শরীর থেকে বের করে আনা সবচেয়ে বেশি সংখ্যায় কোকেন ক্যাপসুল উদ্ধারের ঘটনা এটাই।

এই ক্যাপসুলগুলো কলম্বিয়ার উচ্চ মাত্রা সম্পন্ন কোকেন। বিভিন্ন স্থানে যেসমস্ত সস্তা কোকেন পাওয়া যায় সেগুলোর মতো নয়। পুলিশ এখন সেই নাইজেরীয় নাগরিককে খুঁজছে যার কাছে ওই নারীর এসব মাদক পৌঁছানোর কথা ছিল।



মন্তব্য