kalerkantho


প্রিন্স হ্যারি-মেগানের বিয়ে আজ, বিয়ের খরচ ৩২ মিলিয়ন পাউন্ড!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৮ ১৪:০২



প্রিন্স হ্যারি-মেগানের বিয়ে আজ, বিয়ের খরচ ৩২ মিলিয়ন পাউন্ড!

আজ শনিবার প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে। স্থানীয় সময় দুপুর ১২টায় বিয়ের অনুষ্ঠান শুরু হবে বলে জানা গেছে। এই বিয়ের অনুষ্ঠান বিশ্বব্যাপী সম্প্রচারিত হবে। এদিকে, এক প্রতিবেদনে বলা হয়েছে, এই বিয়েতে প্রায় ৩২ মিলিয়ন পাউন্ড খরচ হতে পারে। আর এই অর্থ রাজ কোষাগার থেকে খরচ হবে না, ব্যয় হবে জনগণের দেওয়া করের টাকায়। 

জানা গেছে, ঐতিহাসিক উইন্ডসর ক্যাসেলের অর্ন্তভুক্ত সেন্ট জর্জেস চ্যাপেল গির্জায় ওই বিয়ে সম্পন্ন হবে। এই অনুষ্ঠানে সেন্ট জর্জেস চ্যাপেলে ৬০০ অতিথিকে আমন্ত্রিত করা হয়েছে। এ ছাড়া বিয়েতে আড়াই হাজারেরও বেশি সাধারণ মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে। উইন্ডসর ক্যাসেলের গ্রাউন্ডে এই অতিথিরা উপস্থিত থাকবেন। 

উইন্ডসর ক্যাসলের বাইরে একটি অস্থায়ী তাঁবু তৈরী করা হয়েছে। ব্রিটিশ রাজ পরিবারের অনেক ভক্ত শুক্রবার এই তাঁবুতে রাত কাটিয়েছেন বলে জানা গেছে। 

ইতোমধ্যে পাত্রী মেগান মার্কেল বার্কশায়ারের ক্লিভডেন হোটেলে পৌঁছেছেন। মার্কেলের সঙ্গে রয়েছেন তার মা ডোরিয়া র‍্যাগল্যান্ড। 

এদিকে, গির্জায় মেগানকে নিয়ে কে প্রবেশ করবেন সে বিষয়ে জটিলতা কেটে গেছে। রীতি অনুযায়ী পাত্রীর বাবা এই দায়িত্ব পালন করে থাকেন। কিন্তু মেগানের বাবা অনুপস্থিত থাকবেন। তাই হ্যারির বাবা প্রিন্স চার্লস এ দায়িত্ব নিয়েছেন।

সূত্র: দ্য টেলিগ্রাফ, দ্য ইনডিপেনডেন্ট

 



মন্তব্য