kalerkantho


যুক্তরাষ্ট্রে সিরিজ বোমা হামলা: হামলাকারীর পরিচয় প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৩:১২



যুক্তরাষ্ট্রে সিরিজ বোমা হামলা: হামলাকারীর পরিচয় প্রকাশ

মার্ক অ্যান্থোনি

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিনে সিরিজ বোমা হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম। তার নাম মার্ক অ্যান্থোনি বলে উল্লেখ করা হয়েছে। অ্যান্থোনির ২৩ বছর বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানান, হামলাকারী অস্টিনের ২০ মাইল উত্তরে একটি বাসায় ভাড়া থাকতেন। তার সঙ্গে একই ফ্ল্যাটে থাকা অন্য দুজনের সঙ্গে পুলিশ কথা বলেছে। তবে, ওই ব্যক্তিরা কোনোরকমের অপরাধের সঙ্গে জড়িত নন।

তিনি জানান, নিজেকে উড়িয়ে দিলেও হামলাকারী ইন্টারনেটে তার কার্যক্রম মুছে ফেলতে পারেননি। 

গ্রেগ অ্যাবট বলেন, 'অনলাইনে কার্যক্রমের সূত্র ধরেই তার আসল পরিচয় বের করা হবে। এর ফলে জানা সম্ভব হবে, তিনি কে ছিলেন? কী করতেন? এবং কেন তিনি এমন কাজ করেছেন?'

এদিকে, সংবাদমাধ্যম ইউএস টুডে বলছে, 'মার্ক অ্যান্থোনি ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত অস্টিন কমিউনিটি কলেজে পড়াশোনা করেন। তবে স্নাতক শেষ করতে পারেননি।

বিভিন্ন ব্লগে মার্ক অ্যান্থোনির কিছু লেখা প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যম। এসব লেখায় তিনি সমকামী বিবাহের বিরোধিতা করেন। এ ছাড়া গর্ভপাতের বিষয়েও তিনি বিপক্ষে অবস্থান নেন।

মঙ্গলবার দিবাগত রাতে টেক্সাসের অস্টিনে বোমা বিস্ফোরনে এক ব্যক্তি নিহত হন। পুলিশের বক্তব্য, তাদের অভিযানের মুখে ওই ব্যক্তি বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন।

সূত্র: ফক্স নিউজ


মন্তব্য