kalerkantho


কাঠমান্ডু পৌঁছেছে বাংলাদেশের প্রতিনিধি দল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৮ ১৩:৫৪



কাঠমান্ডু পৌঁছেছে বাংলাদেশের প্রতিনিধি দল

ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নেপালের রাজধানী কাঠমান্ডু পৌঁছেছে। এখন তারা কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অবস্থান করছেন। ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আজ মঙ্গলবার বেলা ১১টা ২১ মিনিটে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট প্রতিনিধি দলটিকে নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

তিনি জানান, দূতাবাস থেকে প্রতিনিধি দলের সদস্যদের ব্রিফ করা হবে। এরপর তারা কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে যাবেন। প্রতিনিধি দলে রয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন্স বিভাগের পরিচালক চৌধুরী এম জিয়াউল কবির এবং মেম্বার অপারেশন এয়ার কমডোর মোস্তাফিজুর রহমান।

সোমবার দুপুর ২টা ২০ মিনিটে নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে যাওয়া ইউএস-বাংলার এয়ারলাইন্সের ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 



মন্তব্য