kalerkantho


বিমান দুর্ঘটনায় নিহত ৪৯, ২২ জন চিকিৎসাধীন

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৮ ২০:৫৯



বিমান দুর্ঘটনায় নিহত ৪৯, ২২ জন চিকিৎসাধীন

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৪০ জন ঘটনাস্থলে নিহত হয়েছেন এবং নয়জন হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত ঘোষণা করা হয়েছে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, বিভিন্ন হাসপাতালে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন। ত্রিভুবন বিমানবন্দরের মহাব্যবস্থাপক রাজ কুমার জানান, কন্ট্রোল রুম থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে ভুলক্রমে তা পালন না করায় দুর্ঘটনাটি ঘটেছে।

এদিকে বাংলাদেশের পক্ষ থেকে বলা হচ্ছে, কন্ট্রোল রুম থেকে বিধ্বস্ত হওয়া বিমানের পাইলটকে বিভ্রান্তিকর তথ্য দেওয়া হয়েছে। সে কারণে দুর্ঘটনা ঘটেছে।

জানা গেছে, বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়েছিল রানওয়ের দক্ষিণ দিক থেকে। কিন্তু দক্ষিণ দিক থেকে অবতরণ না করে উত্তর দিক দিয়ে অবতরণ করেন পাইলট। প্রাথমিক অবস্থায় বিমান দুর্ঘটনার কারণ হিসেবে পাইলটের ভুলকেই উল্লেখ করা হচ্ছে।

এদিকে ইউএস-বাংলার বারিধারা এবং বনানী অফিসে ভিড় করছেন যাত্রীদের স্বজনরা। তবে তারা তেমন কোনো তথ্য পাচ্ছেন না। ইউএস-বাংলা এয়ারলাইনসের পক্ষ থেকে জানানো হচ্ছে, তারা নেপালে যোগাযোগ করছেন, নিশ্চিত খবর পাওয়ার পর তারা সবাইকে জানাবেন।



মন্তব্য