kalerkantho


যাবজ্জীবন কারাদণ্ডের সাজা পেতে পারেন হানিপ্রীত!

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৮ ২২:১৬



যাবজ্জীবন কারাদণ্ডের সাজা পেতে পারেন হানিপ্রীত!

২০১৭ সালের আগস্ট মাসে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হন ভারতের হরিয়ানার বিতর্কিত ধর্মগুরু বাবা রাম রহিম ইনসান। তাঁকে জেলে নিয়ে যাওয়ার সময় সহিংসতায় জ্বলে ওঠে কোর্ট চত্বরের আশপাশ তথা সারা হরিয়ানা। সেখান থেকে পাঞ্জাবে জ্বলতে থাকে সহিংসতার আগুন।

সেই সময়ে রামরহিমের ঘনিষ্ঠ শিষ্যা তথা পালিত কন্যা হানিপ্রীতের বিরুদ্ধে সেই সহিংসতা ছড়ানোর ষড়যন্ত্রের অভিযোগ ওঠে। এবার সেই পাঞ্চকুলা কোর্টেই এবার চলছে হানিপ্রীতের বিরুদ্ধে চলছে অপরাধ মূলক ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহিতার মামলা।

ধৃত হানিপ্রীত পুলিশের জালে ধরা পড়ার পর, গত নভেম্বর মাসে তাঁর বিরদ্ধে ১২০০ পাতার চার্জশিট পেশ করে গোয়েন্দা সংস্থা। হানিপ্রীতের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়ে ৯৯ জন সাক্ষী দিতে রাজি রয়েছেন। যদি এই মামলায় হানিপ্রীত দোষী সাব্যস্ত হন, তাহলে তাঁর যাবজ্জীবন কারাদণ্ডের সাজা হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনই দাবি করছেন অনেকে।

আগামী ২৯ মার্চ হানিপ্রীতের বিরুদ্ধে চলা মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়ে দিয়েছে আদালত। হানিপ্রীত ছাড়াও এই মামলায় আরও ২৪ জনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এর আগে, হানিপ্রীতের বিরুদ্ধে অভিযোগ দায়েরের পর থেকেই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন রামরহিমের ঘনিষ্ঠ এই শিষ্যা। পরে যদিও তাঁকে পাকড়াও করে পুলিশ।

সূত্র: ওয়ান ইন্ডিয়া



মন্তব্য