kalerkantho


অলিম্পিক সমাপনীতে যাচ্ছেন ট্রাম্পকন্যা ইভাঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:০৮



অলিম্পিক সমাপনীতে যাচ্ছেন ট্রাম্পকন্যা ইভাঙ্কা

ছবি অনলাইন

শত্রুতা ভুলে উভয় কোরিয়ার অংশগ্রহণে এবার দক্ষিণ কোরিয়ায় শীতকালীন অলিম্পিক অনুষ্ঠিত হচ্ছে। এতে সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প। একই অনুষ্ঠানে অংশ নেবেন উত্তর কোরিয়ার শীর্ষস্থানীয় জেনারেল কিম ইয়ং চল।

দক্ষিণ কোরিয়ায় আয়োজিত এবারের অলিম্পিকে অংশ নেয় দেশটির চিরপ্রতিদ্বন্দ্বী উত্তর কোরিয়া। এ কারণে বিষয়টি সবার মাঝেই আগ্রহের সৃষ্টি করেছে।
 
এক বিবৃতিতে হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প তার বড় মেয়ে ও উপদেষ্টা ইভাঙ্কাকে দক্ষিণ কোরিয়া অলিম্পিকের সমাপনীতে মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার অনুরোধ জানিয়েছেন। তার সঙ্গে হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্সও থাকবেন।

অলিম্পিকের পাশাপাশি সিউলে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের দেয়া নৈশভোজেও অংশ নেবেন ইভাঙ্কা। শীতকালীন অলিম্পিকের এবারের আসর শুরু হয় ৯ ফেব্রুয়ারি। পর্দা নামবে ২৫ ফেব্রুয়ারি।

অলিম্পিকের পাশাপাশি একই সময়ে উত্তর কোরীয় প্রতিনিধিদের সঙ্গে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বৈঠকের নির্ধারিত কর্মসূচি থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়ে যায়।

এ বিষেয়ে বুধবার মার্কিন ভাইস প্রেসিডেন্টর তরফ থেকে অভিযোগ করা হয়েছে, উত্তর কোরিয়ার দিক থেকে ওই বৈঠক বাতিল করা হয়েছে।



মন্তব্য