kalerkantho


গাজায় ২ ফিলিস্তিনি কিশোরকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:০১



গাজায় ২ ফিলিস্তিনি কিশোরকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

ইসরায়েলি বোমার আঘাতে বিধ্বস্ত গাজার একটি এলাকা ঘুরে দেখছে ফিলিস্তিনি কিশোরেরা

ফিলিস্তিনের গাজায় দুই কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। গত কয়েকদিন ধরেই ফিলিস্তিনের গাজায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। গতকাল গাজার ১৮টি স্থানে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে। এবার গাজার সীমান্তবর্তী এলাকায় এই দুই কিশোরকে গুলি করে হত্যার ঘটনা ঘটল।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ফিলিস্তিনের দুই কিশোর নিহত হয়েছে। এ ছাড়া আরও দুজন আহত হয়েছে। আহত একজনের অবস্থা সংকটাপন্ন।

আরো পড়ুন : মার্কিন আদালতে নির্বাচনে রুশ সংযোগ সংক্রান্ত এফবিআই’র অভিযোগপত্র

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানায়, রোববার সকালে রাফাহ শহর থেকে ১৭ বছর বয়সী সেই দুই কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে।

ইসরায়েল জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তারা হামাসের ১৮টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। শনিবার ইসরাইলি সীমান্তে একটি হাতে তৈরি বোমা বিস্ফোরণে চার সেনা আহত হওয়ার জবাবে তারা এ হামলা চালায়।

আরো পড়ুন : মার্কিন ড্রোন হামলায় সাত জঙ্গি নিহত

ইসরায়েলের দাবি, গাজা থেকে ইসরায়েল পর্যন্ত সম্প্রসারিত টানেলসহ হামাসের অবস্থানগুলোতে অত্যন্ত ছয়টি বড় ধরনের হামলা করেছে ইসরাইল। উপত্যকার দক্ষিণাঞ্চল খান ইউনিস, দেইর বালাহ, রাফাহ ও বাইত হানুন শহরে এসব হামলা হয়েছে।

কয়েক দফা টুইটার পোস্ট প্রতিরোধ আন্দোলন হামাস উত্তেজনা বৃদ্ধির জন্য ইসরায়েলকে দায়ী করেছে। তারা জানিয়েছে, ফিলিস্তিনি জনগণকে সুরক্ষায় প্রতিরোধ আন্দোলন অব্যাহত থাকবে। আমরা সবসময় শত্রুদের আগ্রাসন রুখে দাঁড়াব।

সূত্র : ইনডিপেনডেন্ট ও আল জাজিরা



মন্তব্য