kalerkantho


দুর্নীতির অভিযোগ: কঠিন তদন্তের মুখে নেতানিয়াহু

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৪৪



দুর্নীতির অভিযোগ: কঠিন তদন্তের মুখে নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রীর বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতি ও ঘুস নেওয়ার বিষয়ে তদন্তে নামছে পুলিশ। এদিক, নেতানিয়াহুর সরকারের পদত্যাগের দাবীতে নতুন করে গণবিক্ষোভের মুখোমুখি ইসরায়েল।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের রিপোর্ট, ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ নেয়া, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে। আর এই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামতে যাচ্ছে দেশটির পুলিশ প্রশাসন। 
পুলিশের শীর্ষ কর্মকর্তারা জানান, বিভিন্ন প্রমাণের ভিত্তিতে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে অভিযোগের ফাইল তৈরি করা হয়েছে। 

আরো পড়ুন: এবার লাল-গেরুয়ার মুখোমুখি লড়াইয়ে ত্রিপুরা

অনেকেই আশঙ্কা করছেন, এই ধাক্কা সামাল দিতে পারবেন না নেতানিয়াহু। ঘুস ও দুর্নীতির দুটি মামলায় আগেই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আরো পড়ুন: এয়ারলাইন্সের খাবারের মেনুতে ফিলিস্তিন নিয়ে বিতর্কের ঝড়

এদিকে, প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে ইসরায়েলে বিশাল বিক্ষোভ সংঘটিত হয়েছে ৷ বিক্ষোভকারীদের দাবী, নেতানিয়াহুর পুরো পরিবার ও তার মন্ত্রিসভা দুর্নীতিগ্রস্ত। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুটি মামলার একটি হচ্ছে-ব্যবসায়ীদের কাছ থেকে উপহারের নামে ঘুষ গ্রহণ এবং বিনিময়ে একটি পত্রিকায় ভালো কভারেজ দেওয়ার জন্য পত্রিকার মালিককে চাপ দেওয়া। অন্যটি হচ্ছে, জার্মানি থেকে সাবমেরিন কেনার ক্ষেত্রে দুর্নীতি।

তথ্যসূত্র: আল জাজিরা

 



মন্তব্য