kalerkantho


পাকিস্তানি নারী গোয়েন্দার সেক্সচ্যাট ফাঁদে ভারতীয় বিমান ক্যাপ্টেন!

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:০০



পাকিস্তানি নারী গোয়েন্দার সেক্সচ্যাট ফাঁদে ভারতীয় বিমান ক্যাপ্টেন!

দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার হলেন ভারতীয় বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন অরুণ মারওয়াহা। ভারতীয় বিমানবাহিনীর গোপন তথ্য পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হাতে তুলে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তাঁকে।

দিল্লি পুলিশের ডিসিপি প্রমোদ খুশওয়াহা জানিয়েছেন, ৫১ বছর বয়সী অরুণ মারওয়াহা নিজের স্মার্টফোনকে ব্যবহার করে গোপন নথির ছবি তুলেছেন। ভারতীয় বিমানবাহিনীর সদর দপ্তরে গিয়ে ছবি তুলে তা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাকিস্তানের গুপ্তচর সংস্থায় পাঠিয়েছেন। এই ঘটনা জানতে পারার পরই গত মাসের ৩১ জানুয়ারি ভারতীয় ভারতীয় বিমানবাহিনীর এই অফিসারকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: অভাবের সংসারে ক্ষুধার যন্ত্রণায় কাঁদত দুধের শিশুটি, রেগে গলা কেটে ফেলল মা!

সূত্রের খবর, অরুণ মারওয়াহাকে ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে হানিট্র্যাপ করা হয়েছিল। এক সপ্তাহ সেক্স-চ্যাট করার পরে তিনি পুরোপুরি ফেঁসে যান। তারপরই ভারতীয় বিমানবাহিনীর গোপন নথি থেকে তথ্য ফাঁস করতে শুরু করেন।

তবে এই ভারতীয় বিমানবাহিনীর অফিসার টাকার বিনিময়ে গোপন তথ্য ফাঁস করেছেন কিনা সে বিষয়ে এখনো কোনো প্রমাণ পাওয়া যায়নি। সেক্স-চ্যাটের মাধ্যমেই তাঁর মন গলিয়ে নিয়েছে আইএসআই এজেন্ট। প্রাথমিক তদন্তের পর এমন তথ্যই উঠে আসছে।

আরও পড়ুন: মালদ্বীপ ইস্যুতে চীনকে ঠেকাতে ভারতের পাশে যুক্তরাষ্ট্র

বিমানবাহিনীর অফিসারকে গ্রেপ্তারের পরই এবার পুলিশ ও গোয়েন্দারা আইএসআই হ্যান্ডলারদের সম্পর্কে খোঁজখবর নেওয়ার চেষ্টা করছেন। আর কাউকে টার্গেট করা হয়েছে কিনা সেটাও জানার চেষ্টা চলছে। এবং সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল, ভারতীয় বিমানবাহিনী সম্পর্কিত কোন কোন তথ্য বাইরে গিয়েছে তাও জানার চেষ্টা করা হচ্ছে।


মন্তব্য