kalerkantho


ভারতে ট্রেনে বাংলাদেশি নারীর শ্লীলতাহানি, সাসপেন্ড বিএসএফ কনস্টেবল

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জানুয়ারি, ২০১৮ ২৩:০১



ভারতে ট্রেনে বাংলাদেশি নারীর শ্লীলতাহানি, সাসপেন্ড বিএসএফ কনস্টেবল

মৈত্রী এক্সপ্রেসে বাংলাদেশের  নারী যাত্রীর শ্লীলতাহানির অভিযোগে সাসপেন্ড করা হল এক বিএসএফ কনস্টেবলকে। বাংলাদেশে আসার পথে সোমবার পশ্চিমবঙ্গের দমদম থেকে বারাকপুরের মাঝে ট্রেনের শৌচালয়ে যাওয়ার পথে শ্লীলতাহানির শিকার হন ওই যাত্রী। এক বিএসএফ জওয়ান তাঁর শ্লীলতাহানি করে বলে অভিযোগ। সেই ঘটনায় ভিরান্না ভাবি নামের ওই কনস্টেবলকে সাসপেন্ড করেছে বিএসএফ।

সূত্রের খবর, সোমবারের ওই ঘটনার পরে রেলের তরফে বিষয়টি বিএসএফকে জানানো হয়। তার ভিত্তিতেই শুরু হয় বিভাগীয় তদন্ত। জানা যায়, সোমবার মৈত্রী এক্সপ্রেসের যে কামরায় ঘটনাটি ঘটেছে তার নিরাপত্তার দায়িত্বে ছিলেন ভিরান্ন ভাবি নামের ওই কনস্টেবল। শ্লীলতাহানির ঘটনাতেও ওই জওয়ানের যুক্ত থাকার কথা জানা যায়। তারপরেই বিএসএফের ৯৯ ব্যাটেলিয়নে কর্মরত ওই কনস্টেবলকে সাসপেন্ড করার সিদ্ধান্ত গ্রহণ করে কর্তৃপক্ষ।

ইতিমধ্যেই এই ঘটনায় দমদম জিআরপি থানায় দায়ের হয়েছে শ্লীলতাহানির অভিযোগ। ভারতীয় দন্ডবিধির ৩৫৪ ধারায় মামলাও রুজু হয়েছে। জোরকদমে তদন্ত শুরু করেছে জিআরপি। রেলের কাছ থেকে মৈত্রী এক্সপ্রেসের সেদিনের প্যাসেঞ্জার লিস্ট চেয়ে পাঠানো হয়েছে। পাশাপাশি এই ঘটনায় কোনও প্রত্যক্ষদর্শী ছিল কিনা খোঁজ শুরু হয়েছে। বিএসএফের তরফে ওই কনস্টেবলকে সাসপেন্ড করায় এবার তাকে গ্রেপ্তার করা হতে পারে বলেও জিআরপি সূত্রে জানা গিয়েছে।


মন্তব্য