kalerkantho


মোস্ট ওয়ান্টেড: দিল্লির বিরুদ্ধে যুদ্ধে নামা ১০ ভয়ংকর অপরাধী

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৫:১৮



মোস্ট ওয়ান্টেড: দিল্লির বিরুদ্ধে যুদ্ধে নামা ১০ ভয়ংকর অপরাধী

বলা হচ্ছে, এই ভয়ংকর অপরাধীরা দিল্লির বিরুদ্ধে রীতিমতো যুদ্ধে নেমেছে

'মোস্ট ওয়ান্টেড' কথাটার মধ্যে বাড়তি আকর্ষণ রয়েছে। একটা ভীতিকর ভাবও আছে। শব্দ দুটো কোনো এক অন্ধকার ও নিষিদ্ধ জগতের শীর্ষ ত্রাসদের কথা মনে করিয়ে দেয়। মোস্ট ওয়ান্টেড শীর্ষ সন্ত্রাসীদের তালিকা বলতেই সবাই একপলক চোখ বোলাতে চান। এই সন্ত্রাসীরা এতটাই ভয়ংকর হয়ে ওঠে যে তাদের মাথার বিনিময়ে নগদ অর্থ পুরস্কার ঘোষণা করা হয়। এখানে দেখে নিন ভারতের রাজধানী দিল্লির তেমনই কয়েকজন গ্যাং লিডারের পরিচয়।

বলা হচ্ছে, এরা দিল্লির সবচেয়ে বড় শত্রু। তারা দলবল নিয়ে এমন অপরাধজগত কায়েম করেছে, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে যেন দিল্লির বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দিয়েছে। ভারতের রাজধানীর মোস্ট ওয়ান্টেড ক্রিমিনালদের তালিকার প্রকাশ করেছে প্রশাসন। 

আরো পড়ুন: যৌন নির্যাতনের ভিকটিমের সঙ্গে যে আচরণ কখনোই করবেন না

মোট ১০ জনের নাম ও ছবি প্রকাশ করা হয়েছে। এদের মাথার বিনিময়ে ৫০ হাজার থেকে ২ লাখ রুপি পুরস্কার ঘোষিত হয়েছে। এদের বিরুদ্ধে খুন, ডাকাতি, হত্যাচেষ্টা, রাহাজানিসহ অনেক ধরনের অপরাধকর্মের অভিযোগ আছে। কেউ যাবজ্জীবন জেলের সাজাপ্রাপ্ত আসামি, আবার কারো মামলা চলছে। 

এ তালিকায় আছে দিল্লির জিতেন্দার গোগি, নারেলা এলাকার সমুন্দর খাতরি, রোহতাকের রাজেশ ভারতি, জাফরাবাদ হাশিম বাবা, নিরোথি অশোক প্রধান, নয়া বান্সের কুলদ্বীপ ফাজ্জা, মুন্ডকার এলাকার সঞ্জয় লাকরা, পশ্চিম দিল্লির রাজেশ মোগলি, নাজাফগার্থের জিতেন্দার ভাঞ্জা এবং হরিয়ানার সন্দীপ বিদ্রোহি। এদের ছবিসহ অন্যান্য তথ্য ছবিতেই দেখতে পাচ্ছেন।

সাম্প্রতিক ও অতীতের বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে তারা শীর্ষ সন্ত্রাসীদের তালিকায় চলে এসেছে। এদের ছবিসহ তথ্য প্রকাশ করেছে সরকার। ছবির সঙ্গে পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে। 

আরো পড়ুন: সৌদির ‘কুখ্যাত সন্ত্রাসী’ আবদুল্লাহ নিহত

এদের পেছনে লেগে রয়েছে পুলিশ ও গোয়েন্দাবাহিনী। এ তালিকায় অপেক্ষাকৃত নয়া মুখ হরিয়ানার সন্দীপ বিদ্রোহী। গতবছর দাওয়ার্কার কাছে খুনের দায়ে তাকে খুঁজছে পুলিশ। আর বাকিরা বেশ আগে থেকেই কুখ্যাতি কুড়িয়েছে। 
সূত্র : টাইমস অব ইন্ডিয়া 


মন্তব্য