kalerkantho


অ্যানিমেশন চলচ্চিত্র দিয়ে সৌদিতে শুরু হচ্ছে প্রদর্শনী

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১৩:২৪



অ্যানিমেশন চলচ্চিত্র দিয়ে সৌদিতে শুরু হচ্ছে প্রদর্শনী

দীর্ঘ ৩৫ বছর নিষিদ্ধ থাকার পর চলতি সপ্তাহের শেষের দিকে সৌদি আরবে দেখানো হবে শিশুদের জন্য নির্মাণ করা অ্যানিমেশন চলচ্চিত্র। দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, চলতি বছরের মার্চ মাস থেকে চলচ্চিত্র প্রদর্শনী নিয়মিতভাবে করার সম্ভাবনা রয়েছে।

দেশটির রাষ্ট্রীয় নিয়ন্ত্রিত সাংস্কৃতিক কেন্দ্রে অস্থায়ীভাবে চলচ্চিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হবে। ডিজিটাল প্রজেক্টর ব্যবহার করে পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র দেখানোর কথা রয়েছে।

চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজক মামদো সেলিম জানান, চলচ্চিত্র প্রদর্শনের মতো কোনো প্রেক্ষাগৃহ সেভাবে প্রস্তুত করা হয়নি এখনো। সে কারণে অস্থায়ীভাবে চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

আরো পড়ুন : চীন সাগরে বিধ্বস্ত ট্যাংকার, ছড়িয়ে পড়ছে পোড়া তেল

তিনি আরো জানান, শুরু করার জন্য আমরা অ্যানিমেশন চলচ্চিত্রকে বেছে নিয়েছি। গত বছরের ১১ ডিসেম্বর চলচ্চিত্র প্রদর্শনের অনুমতির পর স্বল্প সময়ে তো আর সব ব্যবস্থা করা সম্ভব নয়। এজন্য মার্চ পর্যন্ত সময় লাগতে পারে।

জানা গেছে, চলচ্চিত্র প্রদর্শনের আগে সৌদি আরবের বাদশাহ কর্তৃক তা সেন্সর ছাড়পত্র করে নিতে হবে। ছাড়পত্র পাওয়া কোনো চলচ্চিত্র প্রদর্শনীর আওতায় পড়বে।

মানুষজন আপাতত অ্যানিমেশন চলচ্চিত্র দেখার জন্য মুখিয়ে আছেন বলে জানা গেছে। তবে প্রদর্শন করতে যাওয়া অ্যানিমেশন চলচ্চিত্রের নাম জানা যায়নি।

সূত্র : সৌদি গেজেট



মন্তব্য