kalerkantho


শীতের 'কারণেই' মা ফিরে পাচ্ছেন ছেলেকে

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ০৯:৪১



শীতের 'কারণেই' মা ফিরে পাচ্ছেন ছেলেকে

পড়াশোনায় তার একেবারেই মন নেই। বারবার বলার পরেও পড়তে না বসায় ১০ বছরের ছেলের গায়ে হাত তোলেন মা। মায়ের ওপর অভিমান করে ছেলে মালদহ থেকে পালিয়ে সোজা চলে যান গঙ্গাসাগর মেলায়।

বাড়ি থেকে যখন বের হন তখন টানা রোদ। টাকা নিলেও শীতের কোনো জামাকাপড় নিতে পারেননি মালদহ পাশকুড়ার শিবা কুমার। সে কারণেই আবার মায়ের কাছে ফিরে যাচ্ছেন তিনি।

গত শুক্রবার রাত ১০টার দিকে গঙ্গাসাগর মেলার ২ নম্বর রাস্তার পাশের বজরঙ্গ পরিষদের প্রধান ক্যাম্পের বাইরে শীতে কাঁপছিলেন শিবা। তাকে দেখে সন্দেহ হয় পরিষদের সম্পাদক সবরমল গয়ালের।

শিবার গায়ে শীতের কোনো পোশাক না দেখে হারিয়ে গেছে মনে করে তার পরিচয় জিজ্ঞাসা করেন তিনি। প্রথমে মুখ না খুললেও পরে শিবা তাকে জানান, পড়াশোনা না করায় মা তাকে মেরেছেন। সে কারণে গত মঙ্গলবার বাড়ি থেকে পালিয়ে এসেছেন।

আরো পড়ুন : কাতারের রাজ পরিবার কিনেছে যুক্তরাষ্ট্রের দূতাবাস

দিনের বেলা ট্রেনে উঠে রওয়ানা দিয়েছেন। হাওড়া স্টেশন হয়ে বাবুঘাট দিয়ে সোজা গঙ্গাসাগর আসেন। তবে তাড়াহুড়োর কারণে শীতের কাপড় নিতে ভুলে গিয়েছিলেন বলেও জানান তিনি। পরে বজরঙ্গ পরিষদ পুলিশকে সব জানায়।

তার অভিযোগ, তিনি স্কুলে পড়েন না। বাড়িতেই পড়াশোনা করেন। তবে একটু ভুল হলেই মা তাকে মারধর করেন। তাই বাবা, ভাই আর মাকে ছেড়ে পালিয়ে এসেছিলেন তিনি।

সবরমল বলেন, শিবার মায়ের সঙ্গে ইতোমধ্যেই কথা হয়েছে। ১৬ জানুয়ারি বাবুঘাটে মায়ের হাতে তুলে দেওয়া হবে ছেলেকে। শিবাও বলেছেন, মায়ের ওপর রাগ করে এখানে চলে আসেন। এখন বাড়ি ফিরে যেতে চান।



মন্তব্য