kalerkantho


এ আর রহমান হলেন সিকিম পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর

কালের কণ্ঠ অনলাইন   

৯ জানুয়ারি, ২০১৮ ১৩:৪৮



এ আর রহমান হলেন সিকিম পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর

প্রখ্যাত সঙ্গীত পরিচালক এ আর রহমানকে সিকিমের পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করার ঘোষণা দেওয়া হয়েছে। সিকিমের গ্যাংটকের পালজোর স্টেডিয়ামে ১১ দিন ব্যাপী রেড পান্ডা উইন্টার কার্নিভালের উদ্বোধনী অনুষ্ঠানে সোমবার এ আর রহমানকে সংবর্ধনা দেন সেখানকার মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিং।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে এ আর রহমান বলেন, সারাবিশ্বের কাছে সিকিম পরিচিত হয়েছে তার অনন্য সুন্দর প্রাকৃতিক শোভা এবং অকৃত্রিমতার জন্য। আমার অনেক পরিকল্পনা রয়েছে সিকিমকে ঘিরে।

তিনি আরো বলেন, সেসব পরিকল্পনার ব্যাপারে আমি আলোচনা করতে চাই। আমরা গানের মাধ্যমে সিকিমে পর্যটনের প্রসারের চেষ্টা করতে পারি। আমাকে এতো বড় সম্মান দেওয়ার জন্য সিকিমের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, সিকিমের উন্নতির জন্য আমরা একযোগে কাজ করতে চাই। সবাই আসুন আমরা নতুন করে একসঙ্গে পথ চলা শুরু করি।

সিকিম সরকারের প্রত্যাশা, এ আর রহমানের হাত ধরে ভবিষ্যতে সেখানকার পর্যটন ব্যবসা অনেক উন্নত হবে। অবশ্য ২০১৭ সালেও সিকিমে পর্যটকের ঘাটতি পড়েনি।

জানা গেছে, গত বছর সিকিমে বেড়াতে গেছেন প্রায় ১২ লাখ পর্যটক। সাত লাখ ৫০ হাজার ভারতীয় পর্যটক সেখানে গেছেন তার আগের বছর। ওই বছর ৬২ হাজার বিদেশি পর্যটক সিকিমে যান।

শোনা যাচ্ছে, চলতি বছরের এপ্রিলে আরো একজন তারকা এ আর রহমানের সঙ্গে সিকিমে যোগ দেবেন। নিজের প্রথম প্রোডাকশন ‘পাহুনা-দ্য লিটল ভিজিটরস’-এর প্রচারে বলিউড সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া সেখানে যাবেন। তার চলচ্চিত্রের সম্পূর্ণ দৃশ্য ধারণ করা হয়েছে এই হিমালয় রাজ্যে।



মন্তব্য