kalerkantho


ফের মোদীকে আক্রমণ, এবার বিজেপিরই সাংসদ শত্রুঘ্ন সিনহা

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৮



ফের মোদীকে আক্রমণ, এবার বিজেপিরই সাংসদ শত্রুঘ্ন সিনহা

ইসলামাবাদ এবং কংগ্রেসের পর এবার বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা মোদিকে আক্রমণ করে টুইট করলেন। গুজরাটের ভোটে বিজেপিকে পরাস্ত করতে পাকিস্তানের সঙ্গে কংগ্রেসের চক্রান্তের অভিযোগের সমালোচনা করলেন তিনি। টুইটারে মোদীকে অনারেবল স্যার বলে সম্বোধন করে শত্রুঘ্ন সিনহা বলেছেন, যেন-তেন প্রকারে নির্বাচনে জিততে চাইছেন মোদী।

প্রতিদিনই রাজনৈতিক বিরোধীদের প্রতি অবিশ্বাসের গল্প তিনি তৈরি করছেন বলেও অভিযোগ করেছেন বিজেপির এই সাংসদ।

শুধু তাই নয়, তার সঙ্গে পাকিস্তানি হাই কমিশন এবং জেনারেলদেরও জড়ানো হচ্ছে। কোনও প্রমাণ ছাড়াই মোদী দাবি করেছিলেন মণিশঙ্কর আয়ারের বাড়িতে তিনঘণ্টার গুপ্ত বৈঠকের কথা।

যেখানে হাজির ছিলেন, পাকিস্তানের হাইকমিশনার, ভারতের প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারি। শত্রুঘ্ন সিনহা বলেন, সাম্প্রদায়িক পরিবেশ তৈরির চেষ্টা বন্ধ করা উচিত মোদীর। একইসঙ্গে মোদীর কাছে সুস্থ রাজনীতি এবং ভাল নির্বাচনেরও দাবি করেছেন শত্রুঘ্ন। গত সপ্তাহেই মোদী মণিশঙ্কর আয়ারের পাকিস্তান সফর নিয়ে প্রশ্ন তুলেছিলেন এবং আক্রমণ করেছিলেন।

পাকিস্তানও এই অভিযোগে খুশি নয়, বলে জানা গিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী হয়ে মোদি নিজের দেশের নির্বাচনী বিতর্কে পাকিস্তানকে টেনে আনার প্রতিবাদ করেছে তারা। একইসঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর অভিযোগ ভিত্তিহীন বলেও উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

এদিকে, বিষয়টি নিয়ে যথেষ্ট আক্রমণাত্মক ভারতীয় কংগ্রেসও। পাঠানকোটে জঙ্গি হামলার পর, পাকিস্তানি গোয়েন্দা বিভাগকে সেখানে বিজেপিই ঢুকতে দিয়েছিল বলে অভিযোগ করেছে তারা।

আরও পড়ুন: গুজরাটের ভোটে হস্তক্ষেপ করছে পাকিস্তান, অভিযোগ নরেন্দ্র মোদির!


মন্তব্য