kalerkantho


মন্দির থেকে বের হলেন রাহুল, স্লোগান উঠল 'মোদি মোদি'!

রাজনৈতিক রঙ্গ : ভারতীয় স্টাইল

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩০



মন্দির থেকে বের হলেন রাহুল, স্লোগান উঠল 'মোদি মোদি'!

রাহুল ও মোদি -ফাইল ফটো

গুজরাটে দ্বিতীয় পর্বের ভোটের আগে প্রচারণা কাজে ব্যস্ত কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী স্থানীয় এক মন্দির দর্শনে যান সঙ্গী-সাথীসহ। কিন্তু মন্দির থেকে বের হতেই বাইরে দাঁড়ানো জনতার মাঝে স্লোগান উঠল, 'মোদি মোদি'। বিরোধী দল কংগ্রেসের আগামী দিনের প্রধান নেতার সামনে তার প্রবল প্রতিপক্ষ ও বিজেপি বস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামের স্লোগান বেশ বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে। এ সময় মোদি ছাড়াও হার্দিক পাটেলের নামেও স্লোগান ওঠে।

রবিবারের এ ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় বেশ দ্রুত ছড়িয়ে পড়ছে। 

নবভারত টাইমস জানায়, রাহুল গান্ধী গুজরাটের ডাকোর এলাকায় অবস্থিত শ্রী রনছোরজীর মন্দির দর্শনে গিয়েছিলেন। মন্দির থেকে তিনি বের হয়ে আসতেই উপস্থিত জনতা তার সমর্থনে নানান স্লোগান দিতে থাকে। কিন্তু এর মাঝে মোদির নামের স্লোগানও চলছিল যা স্পষ্ট শোনা যায়। তবে রাহুল মোটেও বিচলিত না হয়ে সোজা হেঁটে তার গাড়িতে গিয়ে বসেন। 

 গুজরাট বিধানসভা নির্বাচনে হার্দিক কংগ্রেসের টিকিটে লড়ছেন। প্রথম পর্বের ভোটদান গত শনিবার শেষ হয়েছে। দ্বিতীয় পর্ব শুরু হবে ১৪ ডিসেম্বর। ভোট গণনা হবে ১৮ ডিসেম্বর।  

গুজরাট নির্বাচনকে কংগ্রেস ও বিজেপি উভয়েই শক্তি প্রদর্শনের বড় মঞ্চ হিসেবে বিবেচনা করছে। এই নির্বাচনকে ঘিরে রাহুল গান্ধীর বিরুদ্ধে ব্যাপক নেতিবাচক প্রচারণা শুরু করে বিজেপি ও সহযোগী সংগঠনগুলো। তাকে পাকিস্তানপন্থী এবং অ-হিন্দু আখ্যায় অভিহিত করা হয়। এমন পরিবেশ-পরিস্থিতিতে রাহুল গুজরাটে বিভিন্ন মন্দির পরিদর্শন শুরু করেন। 

কিন্তু এর আগে বিখ্যাত সোমনাথ মন্দির পরিদর্শনকারী রাহুলের নাম মন্দিরের অ-হিন্দু দর্শনার্থীদের রেজিস্টারে পাওয়া যায়। এ নিয়ে রাহুলের হিন্দুত্ব নিয়ে শুরু হয় রাজনৈতিক বাহাস। কংগ্রেস এটা প্রমাণ করতে মরিয়া হয়ে ওঠে যে রাহুল একজন নির্ভেজাল হিন্দু। কিন্তু বিজেপি বিষয়টি এত সহজে ছেড়ে দেবে বলে মনে হচ্ছে না। রাহুল রবিবার তার প্রচারণা কাজ শুরুই করেন মন্দির দর্শন দিয়ে। কিন্তু সেখানেও তাকে পড়তে হয় অমন বেকায়দা পরিস্থিতিতে।


মন্তব্য