kalerkantho


উন্নয়নের লক্ষ্যে ভারত-আমেরিকা একসঙ্গে কাজ করবে : ইভাঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ০৩:২০



উন্নয়নের লক্ষ্যে ভারত-আমেরিকা একসঙ্গে কাজ করবে : ইভাঙ্কা

ছবি: ইন্টারনেট থেকে

অর্থনৈতিক ক্ষেত্রে উন্নয়নের জন্য ভারত ও আমেরিকা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে৷ বৃহস্পতিবার ট্রাম্পকন্যা ইভাঙ্কা ট্রাম্প এমনটাই জানালেন৷ হায়দরাবাদে গ্লোবাল বিজনেস সামিটে যোগ দেওয়ার আগেই এই বিষয়টি আলোড়ন সৃষ্টি করেছে শিল্পমহলে।

আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে গ্লোবাল এন্ট্রাপ্রিনারশিপ সামিট৷ তিনদিন ধরে চলবে এই সামিট৷ এই সামিটেই যোগ দিতে হায়দরাবাদ আসছেন ইভাঙ্কা৷ এই সামিটে ১৭০টি দেশ থেকে প্রায় ১৫০০ উদ্যোক্তা অংশগ্রহণ করবেন৷ এদের মধ্যে ৩৫০ জন আমেরিকা থেকে অংশগ্রহণ করবেন৷ এই বিশেষ সামিটটির সূচনা করতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ এই সামিটেই ভারত এবং আমেরিকা আর্থিক ক্ষেত্রে আরো সুযোগ বৃদ্ধির বিষয় নিয়ে আলোচনা করা হবে।

ইভাঙ্কা জানিয়েছেন, এই সামিট মারফত শিল্পক্ষেত্রে বিভিন্ন ধারণার বিনিময়ের মাধ্যমে একটি সহযোগিতামূলক পরিবেশ গড়ে তোলা৷ বিস্তৃত নেটওয়ার্ক তৈরির মাধ্যমে উদ্যোক্তাদের বিনিয়োগের ক্ষেত্রে উৎসাহ প্রদান করা হবে৷

এই সামিট প্রসঙ্গে ইভাঙ্কা জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে ফের সাক্ষাৎ হবে বলে তিনি বেশ উচ্ছ্বসিত৷ এই সামিটটির জন্য দুই দেশের মধ্যেকার সম্পর্কও বেশ মজবুত হতে চলেছে বলে আশাবাদী ট্রাম্পকন্যা।

সূত্রের খবর, শুধু সামিটেই নয়। সামিটে যোগদানের উদ্দেশে ভারতে এলেও চারমিনারসহ আরো বেশ কিছু স্থাপত্য ঘুরে দেখার ইচ্ছে প্রকাশ করেছেন ইভাঙ্কা৷ গত জুন মাসে হোয়াইট হাউসে গিয়েছিলেন প্রধানমন্ত্রী৷ সেই সময়ই ইভাঙ্কাকে ভারতে আসার আহ্বান জানিয়েছিলেন নরেন্দ্র মোদি। সূত্র: ইন্টারনেট


মন্তব্য