kalerkantho


ত্রিপুরায় নিরাপত্তা বাহিনীর কার্যালয়ে সাংবাদিককে গুলি করে হত্যা

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৭ ১৪:৫৩



ত্রিপুরায় নিরাপত্তা বাহিনীর কার্যালয়ে সাংবাদিককে গুলি করে হত্যা

ছবি অনলাইন

সাংবাদিকদের কাজ মানেই ঝুঁকিপূর্ণ পেশা। আর এ পেশার প্রতিনিধিত্ব করতে গিয়েই যেন ভারতের ত্রিপুরায় স্টেট রাইফেলসের দপ্তরের অভ্যন্তরে গুলি করে হত্যা করা হলো এক সাংবাদিককে।

 প্রায় তিন মাসের ব্যবধানে ত্রিপুরায় সাংবাদিক হত্যার এবারের ঘটনাটি ঘটল।

মঙ্গলবার খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন নিউজ ভ্যানগার্ডের প্রতিনিধি সুদীপ দত্ত ভৌমিক। ত্রিপুরা স্টেট রাইফেলসের জওয়ানের গুলিতে মৃত্যু হয়েছে এই সাংবাদিকের।

স্থানীয় পুলিশ বাহিনীর প্রধান অভিজিৎ সপ্তর্ষি বলেন, তিনি কার্যালয়ের অভ্যন্তরে এক জওয়ানের গুলিতে নিহত হয়েছেন। তারা কিছু বিষয় নিয়ে বাদানুবাদ করছিলেন, তারই একপর্যায়ে গুলির ঘটনা ঘটে।

ঘটনার দিন ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে ২০ কিলোমিটার দূরে খয়েরপুর ২ নম্বর ব্যাটালিয়নের আর কে নগরে সেকেন্ড ত্রিপুরা রাইফেলসের কম্যান্ডেন্টের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সুদীপ।

দপ্তরের অভ্যন্তরে সাংবাদিকের সঙ্গে কম্যান্ডেন্টের পিএসওর বচসা বেঁধে যায়। ওই উত্তেজক বাদানুবাদের মধ্যেই কম্যান্ডেন্টের পিএসও সুদীপকে লক্ষ্য করে গুলি চালিয়ে দেয়।

গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় সুদীপের।

মৃত সাংবাদিকের দেহ পরে আগরতলায় নিয়ে আসা হয়। ঘটনায় অভিযুক্ত পিএসওকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া টিএসআর-এর এক কনস্টেবলকেও গ্রেপ্তার করা হয়েছে। .
সূত্র : ডন ও এএফপি


মন্তব্য