kalerkantho


কেবিসির কোটিপতি স্কুলশিক্ষক সুশীল কুমার

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৭ ২১:৪৯



কেবিসির কোটিপতি স্কুলশিক্ষক সুশীল কুমার

ছবি: ইন্টারনেট থেকে

সরকারি স্কুলে ছাত্র পড়াবে কোটিপতি শিক্ষক। কিন্তু কে এই কোটিপতি? ‌আচ্ছা সুশীল কুমারের কথা মনে আছে? ‌যিনি কৌন বনেগা ক্রোড়পতি সিজন ৫-এ অংশ নিয়ে ৫ কোটি টাকার মালিক হয়েছিলেন।

শিগগিরই তাঁকে সরকারি স্কুলের শিক্ষক রূপে দেখা যাবে।

কেবিসিতে ৫ কোটি রুপি জেতার পর আয়কর দপ্তরকে কিছু টাকা দিয়ে সুশীল কুমারের কাছে ছিল ৩.‌৬ কোটি টাকা। সম্প্রতি সুশীল কুমার বিহারে টেট পরীক্ষায় পাশ করেছেন।

কেবিসিতে প্রথম কোটিপতি হিসাবে জিতেছিলেন সুশীল কুমার। ৫ কোটি টাকার মালিক সরকারি শিক্ষক হওয়ার পর তাঁর বেতন হবে ১৮ হাজার রুপি। সুশীল বলেন, ‘‌বসে থাকলে কুবেরের ধনও শেষ হয়ে যায়। পরিশ্রম করে যে টাকা অর্জন করব সেটাওতো যোগ হবে কেবিসির টাকার সঙ্গে। ’‌

বিহারের মতিহারের বাসিন্দা সুশীল কুমার। সূত্রের খবর, সুশীল কোতোয়াতে মাছারগাঁও পঞ্চায়েত এলাকায় প্রায় ৪০ জন দরিদ্র দলিত ছাত্রদের বিনামূল্যে পড়াতেন।

সুশীল বলেন, ‘‌আমার শিক্ষকতা করতে ভালো লাগে। ’

একজন সামান্য কম্পিউটার অপারেটর সুশীল কুমার হঠাৎ করেই কেবিসিতে অংশ নিয়ে কোটি টাকা জিতে নিলেন। ২০১১ সালের একটি অনুষ্ঠানে অমিতাভ বচ্চন ৩.‌৬ কোটি টাকার চেক তুলে দেন সুশীলের হাতে। সুশীল কেবিসিতে পাওয়া সেই টাকা দিয়ে একটি দু’‌তলা বাড়ি তৈরি করেন, যেখানে তাঁর পরিবারের ১৯ জন সদস্য বাস করে।

এ ছাড়াও মতিহারে তাঁর মায়ের নামে একটি জমিও কেনেন তিনি এবং অন্য আত্মীয়দের ব্যবসাতেও সাহায্য করেন। সুশীল নিজের এক বন্ধুর সঙ্গে দিল্লিতে ক্যাব ব্যবসাও শুরু করেন। বাদবাকি টাকা জমা করে রেখেছেন ভবিষ্যতের জন্য। সূত্র: ইন্টারনেট


মন্তব্য