kalerkantho


প্রেমিকের দাবি মেটাতে কিডনি বিক্রি করতে হাসপাতালে তরুণী

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৭ ১৭:৫৭



প্রেমিকের দাবি মেটাতে কিডনি বিক্রি করতে হাসপাতালে তরুণী

ছবি: ইন্টারনেট থেকে

বাবা-মায়ের মত না থাকায় সত্ত্বেও প্রেমিককে বিয়ে করতে ঘর ছেড়েছিলেন এই তরুণী। এ পর্যন্ত সব ঠিকই ছিল।

কিন্তু সমস্যা বাধল, যখন প্রেমিক জানাল, বিয়ে করতে তিনিও রাজি, শুধু প্রয়োজন ১ লাখ ৮০ হাজার টাকা। সেই টাকা জোগাড় করতে নিজের কিডনি বিক্রি করতেও পিছপা হলেন না তরুণী। হাসপাতালে গিয়ে উপস্থিত হন। কিন্তু পুরো বিষয়টি ধরা পড়ে যায় চিকিত্সকদের কাছে। বিহারের এই তরুণীর 'প্রেমকথা'য়  হতচকিত চিকিত্সক থেকে পুলিশও।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বিহারের বাসিন্দা ওই তরুণীর খুব অল্প বয়সেই বিয়ে হয়ে যায়। কিন্তু সেই বিয়ে টেকেনি। বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ার পর বাবা-মায়ের কাছেই ফিরে আসেন তিনি। প্রতিবেশী এক যুবকের সঙ্গে নতুন করে সম্পর্ক তৈরি হয় তাঁর।

কিন্তু সেই সম্পর্ক তরুণীর পরিবারের পক্ষ থেকে মেনে নেওয়া হয়নি। বাবা-মাকে ছেড়ে চলে যান উত্তরপ্রদেশের মুরাদাবাদে। তরুণীর প্রেমিক সেখানেই কাজ করেন।

তরুণীর জবানবন্দি অনুযায়ী, ওই যুবক তাঁকে জানিয়েছিলেন, তিনিও বিয়ে করতে চান, কিন্তু তাঁর টাকার প্রয়োজন। এরপরই নিজের কিডনি বেচে টাকা জোগাড় করার সিদ্ধান্ত নেন তরুণী। তখন দিল্লির একটি হাসপাতালে যান। কিন্তু তরুণীর কথায় অসঙ্গতি দেখে সন্দেহ হয় চিকিত্সকদের। পরে চাপে পড়ে সব কথা জানিয়ে দেন তরুণী। চিকিত্সকরাই পুলিশকে খবর দেন। তরুণীকে বিষয়টি বুঝিয়ে বলা হয়। প্রেমিকের বিরুদ্ধেও থানায় অভিযোগ দায়ের করার পরামর্শ দেয় পুলিশ। যদিও তরুণী তা মানেনি। বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। সূত্র: ইন্টারনেট


মন্তব্য