kalerkantho


অস্ট্রেলিয়ায় এয়ার এশিয়ার প্লেনের জরুরি অবতরণ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ১৪:৩৬



অস্ট্রেলিয়ায় এয়ার এশিয়ার প্লেনের জরুরি অবতরণ

এয়ারক্রাফটের কেবিন প্রেসার নিয়ন্ত্রণ করতে না পেরে মধ্য আকাশ থেকেই ফের অস্ট্রেলিয়া ফেরত গেছে ইন্দোনেশিয়াগামী এয়ার এশিয়ার একটি ফ্লাইট। এয়ার এশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে আজ সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষণিক প্লেনটি অস্ট্রেলিয়ার পার্থে অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট।

এর আগে স্থানীয় সময় রবিবার এয়ার এশিয়ার কিউজেড ৫৩৫ নম্বর ফ্লাইটটি ইন্দোনেশিয়ার দ্বীপাঞ্চল বালিতে যাওয়ার জন্য আকাশে ওড়ে। ওড়ার ২৫ মিনিট পর কেবিন প্রেসার ঠিকভাবে কাজ না করায় সেটি ফের পার্থে ফেরত নেওয়া হয়। তবে এয়ারবাস এ৩২০ প্লেনটিতে থাকা ১৫১ যাত্রীর কোনো ক্ষতি হয়নি। এয়ার এশিয়া বলছে, কারিগরি ত্রুটির কারণে এ সমস্যা হয়েছে। তবে যাত্রীরা সবাই নিরাপদে রয়েছেন। তবে মালয়েশিয়ার এ সংস্থাটির বিবৃতিতে দুর্ঘটনা বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।
 
বিবৃতিতে সংস্থাটি বলছে, আমরা যাত্রীদের নিরাপদে রাখতে সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়া যাত্রীদের যেকোনো অসুবিধার এয়ার এশিয়া ক্ষমাপ্রার্থী।

এর আগে গত জুনেও পার্থ থেকে ইন্দোনেশিয়ার বালিগামী একটি প্লেন যান্ত্রিক ত্রুটির কারণে মধ্য আকাশ থেকে অস্ট্রেলিয়ায় জরুরি অবতরণ করা হয়। এছাড়া ২০১৪ সালের ডিসেম্বরে জাভা সাগরে দুর্ঘটনায় পড়ে এয়ার এশিয়ার একটি প্লেন। এ সময় ১৬২ যাত্রীর প্রাণহানি ঘটে।

 


মন্তব্য