kalerkantho


ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ০২:৫৯



ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা

লাস ভেগাসের পর এবার বন্দুকবাজের হামলার শিকার ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। ঘটনায় এখনও পর্যন্ত একজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক। নিরাপত্তার কারণে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় তালাবন্ধ করে রেখেছে পুলিশ। টুইট করে স্থানীয় বাসিন্দাদের ওই এলাকাটি এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে ভার্জিনিয়া বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষ।

শনিবার বাড়ি ফেরার প্রস্তুতিতে ব্যস্ত ছিলেন ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা। রাতে বিশ্ববিদ্যালয় চত্বরে একটি কনসার্টের আয়োজন করা হয়েছিল। কিন্তু, আচমকাই ছন্দপতন! বিশ্ববিদ্যালয় চত্বরে চলল গুলি! 

মার্কিন পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয় চত্বরে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চলে। তড়িঘড়ি গুলিবিদ্ধ ব্যক্তিকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর শারীরিক অবস্থায় আশঙ্কাজনক। ঘটনায় ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এই ঘটনার পর নিজেদের মধ্যে মারামারিতেও জড়িয়ে পড়েন পড়ুয়ারা।

এদিকে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে টুইট করে জানানো হয়েছে, গুলি চালনার ঘটনা ঘিরে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় ও লাগোয়া এলাকা এখনও যথেষ্ট উত্তেজনা রয়েছে। স্থানীয় বাসিন্দাদের ওই এলাকাটি এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।


মন্তব্য