kalerkantho


মার্কিন ডেসট্রয়ারের সঙ্গে বাণিজ্যিক জাহাজের সংঘর্ষ, নিখোঁজ ১০

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৭ ০২:৫৯



মার্কিন ডেসট্রয়ারের সঙ্গে বাণিজ্যিক জাহাজের সংঘর্ষ, নিখোঁজ ১০

ছবি : ইন্টারনেট থেকে

মার্কিন ডেসট্রয়ারের সঙ্গে লিবেরিয়ার তেলের ট্যাঙ্কারের সংঘর্ষে ১০ জন নাবিক নিঁখোজ হয়েছেন। এ ঘটনায়  গুরুতর আহত হয়েছেন ৫ জন নাবিক।

গতকাল সোমবার ভোর ৫টা ২৪ মিনিটে সিঙ্গাপুরের কাছে এই দুর্ঘটনাটি ঘটেছে। আহত এবং নিখোঁজ নাবিকরা প্রত্যেকেই ডেসট্রয়ার দ্য ম্যাককেনের।

৫০৫ ফুট লম্বা আরলেঘ বুর্কে-ক্লাস ডেসট্রয়ার ‘দ্য ম্যাককেন’ জাপানের ইওকোসুকা বন্দর থেকে রওনা দেয়। রুটিন মহড়ার জন্য সিঙ্গাপুরে যাচ্ছিল সেটি। সিঙ্গাপুর বন্দর থেকে কিছু দূরে লিবেরিয়ার ৬০০ ফুট লম্বা তেলের ট্যাঙ্কার অ্যালনিক ম্যাক-এর সঙ্গে সংঘর্য হয় তার। অ্যালনিকও সিঙ্গাপুরে যাচ্ছিল।

সিঙ্গাপুর নৌবাহিনীর জাহাজ এবং হেলিকপ্টার দুর্ঘটনাস্থলসহ তার আশেপাশে নিখোঁজ নাবিকদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। তল্লাশি চালাচ্ছে মার্কিন নৌবাহিনীর সিহক হেলিকপ্টারও। নৌবাহিনীর মুখ্য অফিসার জন রিচার্ডসন টুইট করে জানিয়েছেন, জাহাজ এবং তার ক্রিউ মেম্বারদের সুরক্ষাই তাঁদের মূল উদ্দেশ্য।

গত দু’মাসে এই নিয়ে দু’বার জাপানে মার্কিন জাহাজের দুর্ঘটনা ঘটল। জুন মাসেই ইউএসএস ফিৎজ‌গেরাল্ড জাহাজের সঙ্গে অন্য একটি ফিলিপিন্সের জাহাজের সংঘর্ষ হয়। সেই দুর্ঘটনায় সাত জন নাবিকের মৃত্যু হয়।


মন্তব্য