kalerkantho


২৮ বছরের তরুণী হলেন ট্রাম্পের কমিউনিকেশন ডিরেক্টর

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ১৩:৫৮



২৮ বছরের তরুণী হলেন ট্রাম্পের কমিউনিকেশন ডিরেক্টর

নতুন কমিউনিকেশন ডিরেক্টর নিয়োগ দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোপ হিকস নামের ২৮ বছরের ওই তরুণী একসময় মডেলিং করতেন।

২০১৪ সালে তিনি ট্রাম্পের অর্গানাইজেশনের সঙ্গে যুক্ত হন। ধীরে ধীরে হয়ে ওঠেন এই মার্কিন ধনকুবেরের ঘনিষ্টজন। নির্বাচনের আগে টানা ৫ মাস তিনি ট্রাম্পের হয়ে ক্যাম্পেইনের কাজ করেছেন। কেবল তাই নয়, ট্রাম্পের উপদেষ্টাদের অন্যতম একজন হোপ হিকস।

ট্রাম্প প্রশাসনে তিনি ইতিমধ্যেই স্ট্র্যাটিজিকি কমিউনিকেশন ইনচার্জ হিসেবে কাজ করছিলেন। সেখান থেকে তাকে পদোন্নতি দিলেন ট্রাম্প। এমন পুরস্কার অবশ্য হোপ হিকসের জন্য নতুন নয়। একবার ট্রাম্পকে কোনো 'বিশেষ পরামর্শ' দিয়ে ১ লা ৮০ হাজার ডলার পুরস্কার বাগিয়েছিলেন! এবার তিনি হতে চলেছেন হোয়াইট হাউজের সবচেয়ে কম বয়সী কমিউনিকেশন ডিরেক্টর। মজার ব্যাপার হলো, ট্রাম্পের এত ঘনিষ্ট হোপ নাকি টেলিভিশনে আসতে 'লজ্জা' পান!

তবে হোপ নাকি ক্যারিয়ারের উন্নতির জন্য ট্রাম্পের সাথে ঘনিষ্ট হওয়ার কোনো চেষ্টা করেন না।

যে চেষ্টা অনেকেই করে থাকে। এজন্যই হয়ত হোপকে নিয়ে ট্রাম্প গণমাধ্যমে বলেছেন, 'সে একটু লাজুক প্রকৃতির, কিন্তু তাতে কোনো সমস্যা নেই। কারণে সে ভীষণ মেধাবী এক তরুণী। এই দায়িত্ব সে খুব ভালোভাবে পালন করতে পারবে বলে আমি মনে করি। হোপের জন্য শুভকামনা। '

ট্রাম্প পত্নীও হোপকে প্রশংসায় ভাসিয়েছেন। বলেছেন, 'হোপ আমার মেধাবী বাচ্চাটা, আমার ছুটির দিনের প্রিয়বন্ধু। '


মন্তব্য