kalerkantho


ফিনল্যান্ডে ছুরি নিয়ে হামলায় একজন নিহত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ২১:০৩



ফিনল্যান্ডে ছুরি নিয়ে হামলায় একজন নিহত

ছবি অনলাইন

ফিনল্যান্ডের তুরকু শহরে কয়েকজন ছুরিকাহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ হামলায় অন্তত একজন নিহত হওয়ার খবর জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

তাৎক্ষণিকভাবে এটি সন্ত্রাসী হামলার ঘটনা কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পর বিমানবন্দর, ট্রেন স্টেশনগুলোতে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। বাসে, ট্রেনে চলছে পুলিশের তল্লাশি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একজন হামলাকারী ছুরি নিয়ে দৌড়াতে দৌড়াতে লোকজনকে আঘাত করতে থাকে। তার হামলার অন্যতম শিকার হয় পাঁচজন নারী। তাদের একটি বড় আকারের ছুরি নিয়ে হামলা চালায়। ছুরিকাহত একজন নারীর সঙ্গে একটি প্যারাম্বুলেটরে শিশুও ছিল।

প্রধানমন্ত্রী জুহা সিপিলা এক টুইট বার্তায় জানিয়েছেন, সরকার তুরকু পরিস্থিতি এবং চলমান পুলিশ অভিযানের ওপর নজর রেখেছে।

শুক্রবারের এ ঘটনায় পুলিশ একজনকে গুলি করেছে এবং গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে।

এক টুইটার বার্তায় পুলিশ লোকজনকে শহরের কেন্দ্রস্থল থেকে দূরে থাকতে বলেছে। আরো হামলাকারীর সন্ধানে পুলিশের অনুসন্ধান কার্যক্রম চলছে।

কেন্ট সেভেনসন নামে ৪৪ বছর বয়সী একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি এক লোককে বড় সাদা রঙের একটি ছুরি নিয়ে দৌড়াতে দেখেন। দৌড়ানোর সময় সে সামনে যাকে পাচ্ছিল, তাকেই ছুরি দিয়ে আঘাত করছিল। এতে ভুক্তভোগীদের রক্তে সে এলাকা রক্তাক্ত হয়ে যায়।

সন্ত্রাসী হামলা যেন ইউরোপের পিছু ছাড়ছেই না। এর আগে গতকাল স্পেনের দু’টি শহরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তাতে ১৪ জন নিহতের খবর পাওয়া গেছে।

সূত্র : দ্য সান ও সিএনএন


মন্তব্য