kalerkantho


স্পেনে সম্ভাব্য হামলাকারী ১৮ বছরের তরুণের খোঁজে ব্যাপক অভিযান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ১৯:৫২



স্পেনে সম্ভাব্য হামলাকারী ১৮ বছরের তরুণের খোঁজে ব্যাপক অভিযান

১৮ বছর বয়সী মুসা ওকাবির নামে সে তরুণের সন্ধানে ব্যাপক অভিযান পরিচালিত হচ্ছে স্পেনে

স্পেনের বার্সেলোনায় সন্ত্রাসী হামলার ঘটনায় ১৮ বছর বয়সী এক তরুণকে সন্দেহভাজন হিসেবে খুঁজছে পুলিশ। মুসা ওকাবির নামে সে তরুণের সন্ধানে ব্যাপক অভিযান পরিচালিত হচ্ছে।

তার ছবিও প্রকাশিত হয়েছে বিভিন্ন স্প্যানিশ গণমাধ্যমে।

এর আগে মরক্কোর এক নাগরিককে সম্ভাব্য হামলাকারী হিসেবে আটক করেছিল কাতালান পুলিশ। ২৮ বছরের ওই তরুণের নাম দ্রিস ওকাবির। আগে তিনি স্পেনের মার্সেই শহরে বসবাস করলেও এখন থাকেন বার্সেলোনার রিপোল শহরে।

মুসা ওকাবিরের ভাই দ্রিস ওকাবির। তিনি তার ভাইয়ের কাগজপত্র চুরি করে তা দিয়ে হামলার উদ্দেশ্যে গাড়ি ভাড়া করেছিলেন বলে জানিয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৫টায় বার্সেলোনার ব্যস্ততম পর্যটন এলাকা রাম্বলাসে শত শত পথচারীর ওপর পিকআপভ্যান তুলে দিয়ে সন্ত্রাসী হামলার ঘটনার পর দ্বিতীয় সন্দেহভাজন হিসেবে ওকাবিরের নাম প্রকাশ করা হয়।

এর পরপরই পুলিশের কাছে গিয়ে আত্মসমর্পণ করেন ওকাবির। তিনি পুলিশ কর্মকর্তাদের কাছে বারবার দাবি করেন, হামলার সঙ্গে তার সংশ্লিষ্টতার অভিযোগ সঠিক নয়।

তিনি জানান, হামলার আগে তার পরিচয় সংক্রান্ত কাগজপত্র চুরি হয়ে গিয়েছিল।

বৃহস্পতিবার বিকালে হামলার ঘটনার পর স্পেনের সংবাদ মাধ্যম জানায়, এ হামলায় ব্যবহৃত সাদা ফিয়াট পিকআপটি ওকাবির ভাড়া নিয়েছিলেন।

ঘটনাস্থল থেকে ২৫ কিলোমিটার দূরের একটি গাড়ি ভাড়া কম্পানির কাছ থেকে তিনি পিকআপটি ভাড়া নেন। অভিযোগ ওঠার পর ওকাবির পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

এ সময় কাতালান পুলিশের আঞ্চলিক প্রধান জোসেফ লুইস ট্রাপেরো জানান, হামলায় জড়িত যে গাড়িচালককে খোঁজা হচ্ছে, দ্রিস ওকাবির তিনি নন বলে জানান। তবে গাড়ি ভাড়ার অভিযোগের কারণে সন্দেহভাজন হিসেবে তাকে আটক করা হয়েছে।

সূত্র : বিবিসি


মন্তব্য