kalerkantho


ট্রাম্প প্রশাসনে কে এই চমকজাগানো তরুণী

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ১২:১৫



ট্রাম্প প্রশাসনে কে এই চমকজাগানো তরুণী

ট্রাম্প প্রশাসনে সম্প্রতি মিডিয়া পরিচালকের দায়িত্ব নিয়ে চমকে দিয়েছেন ২৮ বছরের এক তরুণী। হোপ হিকস নামক সেই তরুণী আগে মডেলিং করতেন।

ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কার ফ্যাশন হাউজে জনসংযোগ কর্মকর্তা হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। সেখানে থেকেই মার্কিন প্রেসিডেন্টের নজরে আসেন। নিয়োগের ১০ দিনের মাথায় চাকরিচ্যুত অ্যান্থনি স্কারমুচ্চির জায়গায় নিয়োগ পেয়েছেন হোপ হিকস। তাই তাকে নিয়ে শোরগোল চলছে বিশ্ব গণমাধ্যমে।   খুব একটা জনসম্মুখে আসেন না হোপ হিকস নামের এই তরুণী। আড়ালেই কাজ করে চলেছেন ট্রাম্প প্রশাসনের সবচেয়ে কাছের একজন হিসেবে।

হোপ হিকস ট্রাম্প প্রশাসনের সবচেয়ে বেশি পারশ্রমিক পাওয়া কর্মকর্তা। বছরে বেতন হিসেবে তিনি পাচ্ছেন এক লাখ ৮০ হাজার ডলার। হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ হুকাবের সঙ্গে কাজ করবেন হোপ হিকস।

ভার্জিনিয়ায় দাঙ্গাতে দুই পক্ষেরও দোষ ছিল'- এমন বক্তব্যে বিপাকে পড়েছে ট্রাম্প প্রশাসন। এটাও মোকাবেলা করতে হবে। পাশাপাশি হোয়াইট হাউস থেকে কোনোভাবেই তথ্য সাংবাদিকদের কাছে তথ্য না ছড়ায় সেটিও দেখভাল করবেন ফোর্ড এজেন্সির সাবেক এই মডেল। যিনি একসময় ফ্যাশন এজেন্সি রালফ লরেনের হয়েও কাজ করেছেন।

রাজনীতিতে কোনো অভিজ্ঞতাই নেই হোপ হিকসের। অথচ তিনিই এবার গণমাধ্যমের সঙ্গে হোয়াইট হাউজে সম্পর্কের কৌশল নির্ধারণ করবেন। এত বড় দায়িত্ব পাওয়া নিয়ে কানাঘুষা শুরু হলেও জানা গেছে ট্রাম্পের বিশ্বাস অর্জনই তার এত বড় সাফল্যের রহস্য। নির্বাচনী প্রচারণার সময়ের ট্রাম্পের হয়ে কাজ করেছিলেন হোপ হিকস। পোপ ফ্রান্সিসের সঙ্গে ট্রাম্পের সাক্ষাতে গুটিকয়েক সদস্যের মধ্যে হোপ হিকসও ছিলেন। জানা গেছে, ট্রাম্প হোপ হিকসকে হোপি, হোপস্টার বলে সম্বোধন করেন।

 


মন্তব্য