kalerkantho


জয়ললিতার মৃত্যুর পেছনে ষড়যন্ত্রের ইঙ্গিত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ০০:১৭



জয়ললিতার মৃত্যুর পেছনে ষড়যন্ত্রের ইঙ্গিত

ফাইল ছবি

ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুর ঘটনা তদন্তে কমিশন গঠনের নির্দেশ দিয়েছে তামিলনাড়ু সরকার। মুখ্যমন্ত্রী ই পলানীস্বামী আজ এ ঘোষণা দেন।

জয়ললিতার মৃত্যু স্বাভাবিক কিনা তা নিয়ে আগেই প্রশ্ন উঠেছিল। অনেক অভিযোগও ছিল। অবশেষে তার মৃত্যুর পেছনে ষড়যন্ত্রের সম্ভাবনাকে স্বীকৃতি দিল পলানীস্বামী সরকার।

পলানীস্বামী বৃহস্পতিবার জানান, জয়ললিতার মৃত্যুর ঘটনা তদন্ত শুরু করবে এক সদস্যের বিশেষ তদন্ত কমিশন।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা গত ৫ ডিসেম্বর মারা যান। অসুস্থতার সময় থেকে মৃত্যু পর্যন্ত জয়ললিতার দেখভালের পুরো নিয়ন্ত্রণ ছিল শশিকলা নটরাজনের হাতে। অভিযোগ ওঠে, দলেরও অন্য কাউকে ওই সময় জয়ললিতার কাছাকাছি ঘেঁষতে দেননি তিনি। জয়ললিতার মৃত্যু ঘিরে প্রথম থেকেই নানা প্রশ্ন উঠতে থাকে। কয়েক মাস আগে এইমস ও অ্যাপোলো হাসপাতালের পক্ষ থেকে মেডিক্যাল রিপোর্টও প্রকাশ করা হয়।

তবে তামিল রাজনীতির পর্যবেক্ষকরা এই তদন্তের পেছনে এআইএডিএমকে-র দুই গোষ্ঠীর কাছাকাছি আসাকেই বড় কারণ হিসাবে দেখছেন। জয়ললিতার মৃত্যু নিয়ে তদন্তের জোরালো দাবি জানিয়ে আসছিলেন জয়ললিতা সরকারের ‘সেকন্ড ম্যান’ ও সাবেক মুখ্যমন্ত্রী পনীরসেলভম। দুই গোষ্ঠীর ঐক্যের শর্ত মেনেই পলানীস্বামী সরকার এই তদন্তের সিদ্ধান্ত নিয়েছে বলে অনেকেরই অভিমত।


মন্তব্য