kalerkantho


সোনিয়ার সঙ্গে মোদির মতবিনিময়

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৭ ২২:২৪



সোনিয়ার সঙ্গে মোদির মতবিনিময়

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে মতবিনিময় করলেন নরেন্দ্র মোদি। সংখ্যার জোরে শাসকদল বিজেপি তাঁদের অবজ্ঞা করে থাকে বলে অভিযোগ বিরোধীদের। বাদল অধিবেশনের শুরুর দিনেই এই অভিযোগ খণ্ডন করতে উদ্যোগী হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার লোকসভার অধিবেশন শুরুর পাঁচ মিনিট আগে বিরোধী বেঞ্চের দিকে সৌজন্য বিনিময় করতে এগিয়ে যান তিনি।

প্রথম সারিতে বসে থাকে বিরোধী নেতাদের সঙ্গে করমর্দন করলেন মোদি। উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়া, সমাজবাদী পার্টি নেতা মুলায়ম সিং যাদব, লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খারগে, লোকসভার ডেপুটি স্পিকার এম থাম্বিদুরাই। তবে সকলের নজর কেড়েছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে মোদির মতবিনিময়।

দ্বিতীয় সারিতে ছিলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী এবং কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁদের সঙ্গেও মতবিনিময় করেন মোদি। হাতজোড় করে লোকসভায় প্রবেশ করেন মোদি। তাঁর পায়ে হাত দিয়ে শ্রদ্ধা জানান লোক জনশক্তি পার্টির সাংসদ রামচন্দ্র পাসোয়ান।

সাংবাদিকদের মোদি বলেন, আশা করছি এবার সংসদ জমজমাট বিতর্কের সাক্ষী থাকবে। রাষ্ট্রপতি নির্বাচন হবে বাদল অধিবেশনে। তাঁর কথায়, ‘‌জিএসটি’র মাধ্যমে ‌ভালো তখনই অর্জন করা সম্ভব যখন সব রাজনৈতিক দল দেশের স্বার্থে কাজ করবে। ’‌ সূত্র: ইন্টারনেট


মন্তব্য