kalerkantho


প্যারিসের বিমানবন্দরে হামলাকারী ছিল 'মাদকাসক্ত'

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৭ ১০:০০



প্যারিসের বিমানবন্দরে হামলাকারী ছিল 'মাদকাসক্ত'

ফ্রান্সের রাজধানী প্যারিসের অরলি বিমানবন্দরে গত শনিবার নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালানো বন্দুকবাজের শরীরে মাদকের উপাদান পাওয়া গেছে। হামলাকারীর রক্ত পরীক্ষা-পরবর্তী রিপোর্টে এ তথ্য জানায় দেশটির পুলিশ।

এর আগে তিউনিসীয় বংশোদ্ভূত ৩৯ বছরের জিয়েদ বেন বেলগাসেম নামের ওই ব্যক্তিকে বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত এক নারী সেনার বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে গুলি করে হত্যা করা হয়। এ সময় তিনি ওই সেনার মাথায় বন্দুক ঠেকিয়ে চিৎকার করে বলছিলেন, 'আমি আল্লাহর জন্য মরতে যাচ্ছি। '

প্যারিসের প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, হামলাকারীর ময়নাতদন্তর সময় ভিসেরা পরীক্ষায় তার শরীরে উচ্চমাত্রার কোকেন ও গাঁজার উপাদান পাওয়া যায়।

দেশটির সরকারি আইন কর্মকর্তা ফ্রাঁসোয়া মোলাঁ বলেন, জিয়েদের মধ্যে সন্ত্রাসী প্রবণতা ছিল। প্রতিবেশীদের বিবরণ অনুযায়ী তিনি 'বিপজ্জনক' ছিলেন। চরমপন্থায় তার জড়িত থাকার বিষয়ে আগেও তদন্ত হয়েছিল। এ ছাড়া সশস্ত্র ডাকাতির দায়ে জিয়েদ ২০০১ সালে পাঁচ বছরের কারাদণ্ড পান।

এদিকে জিয়েদের বাবা এক রেডিও সাক্ষাৎকারে বলেছেন, তার ছেলে আগে ভালো ছিল। তবে মাদকাসক্ত হওয়ার কারণে এ কাজ করে থাকতে পারে।

উল্লেখ্য, এই হামলার আগেও গত মাসে প্যারিসের ল্যুভর মিউজিয়ামের সামনে অপর এক ব্যক্তি ছুরি হাতে হামলা চালালে নিরাপত্তারক্ষীদের গুলিতে আহত হয়ে পরে আটক হয়।
সূত্র : বিবিসি


মন্তব্য