kalerkantho


ফেসবুকে বিজেপি বিরোধিতা করার অভিযোগে খুনের হুমকি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৭ ২৩:০৪



ফেসবুকে বিজেপি বিরোধিতা করার অভিযোগে খুনের হুমকি

ফেসবুকে বিজেপি’র বিরুদ্ধে মতপ্রকাশ করার অভিযোগে দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে খুনের হুমকি দেয়া হয়েছে। হুমকিদাতা ওই ছাত্রীর পূর্বপরিচিত। অভিযুক্তের নাম অনীশ ঝা। সুস্মিতা সিনহা নামে ওই ছাত্রীকে খুনের হুমকি দেওয়ার পাশাপাশি তার দুই মুসলিম বন্ধুকে হত্যা করার হুমকিও দেওয়া হয়েছে।

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে বিজেপি’র জয়ের পরে তাদের বিরুদ্ধে মতপ্রকাশ করেছিলেন সাংবাদিকতার ছাত্রী সুস্মিতা। ফেসবুকে সুস্মিতার ওই পোস্টের বিরুদ্ধে অনীশ লেখে, ‘১ অথবা ৬ মে আমি দিল্লি আসছি। তুমি আর তোমার বন্ধুরা লুকিয়ে থাকতে পারো। কিন্তু মৃত্যুর হাত থেকে রেহাই পাবে না। তোমাদের খুঁজে বার করে আমি হত্যা করব। ’‌ পাশাপাশি ধর্মনিরপেক্ষতার হয়ে মতপ্রকাশ করার জন্যও সুস্মিতাকে ‘‌শাস্তি’‌ দেবে বলে জানিয়েছে অনীশ। ঘটনায় বিরক্ত হয়ে ফেসবুকে অনীশকে ব্লক করে দেন সুস্মিতা।

তারপরও বিভিন্ন আলাদা আলাদা নম্বর থেকে ফোন করে গালিগালাজ করে থাকে অনীশ। শেষপর্যন্ত পুরো বিষয়টি জানিয়ে ফেসবুকে পোস্ট করেন সুস্মিতা। অভিযোগ জানান পুলিশে। পাশাপাশি দিল্লি মহিলা কমিশনেও তিনি বিষয়টি জানিয়ে রেখেছেন। ফেসবুকে এখন ভাইরাল হয়ে গেছে সুস্মিতার পোস্ট। সকলেই এই ধরনের ঘটনার নিন্দা করেছেন। ‌‌

সূত্র: ‌আজকাল


মন্তব্য